পলিটিক্সমহানগর বার্তারাজ্য বার্তা

সল্টলেকে কেন্দ্রীয় সরকারের বঞ্চনার বিরুদ্ধে তৃণমূলের অবস্থান বিক্ষোভ

নিউজ ডেস্ক: রবিবার দুপুর থেকে সল্টলেকের বৈশাখীর সামনে ১১৬ বিধাননগর বিধানসভা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এক অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। এদিন দুপুর ১২ টা থেকে 8 টা পর্যন্ত চলে এই বিক্ষোভ।

এদিনের বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন দমকল মন্ত্রী সুজিত বসু, বিধাননগর পৌর নিগমের মেয়র কৃষ্ণা চক্রবর্তী, ডেপুটি মেয়র অনিতা মন্ডল সহ বিভিন্ন কাউন্সিলররা। দমকল মন্ত্রী সুজিত বোস (Sujit Bose)জানান, ১০০ দিনের টাকা আমাদের দেওয়া হচ্ছে না। সেটা নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় যখন নবজোয়ার কর্মসূচি ঘোষণা করেছিল তখন আপনারা দেখেছেন হাজার হাজার মানুষ রাস্তা নেমেছিল। মানুষ কেন রাস্তায় নেমেছিল, মানুষ বুঝেছিল অভিষেক বন্দোপাধ্যায় ( Abhishekh Banerjee) যে কথাটা বলছেন দলের কথা বলছেন।

তিনি আরও বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জনজোয়া কর্মসূচিতে মানুষের সঙ্গে কথা বলেছেন আর তারই পরিণাম পঞ্চায়েত নির্বাচনের এই সাফল্য। বিজেপি মনে করছে কেন্দ্রে ক্ষমতায় আছে তাই তারা যা ইচ্ছে তাই করবে ।

কেন্দ্রীয় সরকারের বঞ্চনার প্রতিবাদে ব্লকে ব্লকে অবস্থান বিক্ষোভ চলছে। মনিপুরে আদিবাসীদের উপর যেভাবে অত্যাচার হচ্ছে সেটা দেশের লজ্জা। ডবল ইঞ্জিন ফুটো হয়ে গেছে কিছুদিন আগে কর্ণাটকে দেখলেন। আরো অনেক জায়গায় নির্বাচন আছে সব জায়গাতেই পরাজিত হবে বিজেপি এমনটাই দাবি সুজিত বসুর।

আবাস যোজনার টাকা বন্ধ,১০০ দিনের টাকা বন্ধ,সড়ক যোজনার টাকা বন্ধ,দেশ জুড়ে কেন্দ্রীয় সন্ত্রাস, দলিত, সংখ্যালঘু অধিবাসী সম্প্রদায়ের ওপর অত্যাচার। এই সকল ঘটনার প্রতিবাদে রাজারহাট নিউটাউন ব্লক ও টাউন তৃণমূল কংগ্রেসের উদ্যোগে এক অবস্থান ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *