বিদেশ বার্তা

প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের ১০ বছরের জেল

নিউজ ডেস্ক: পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে ১০ বছরের জন্য জেলের সাজা দিল পাকিস্তানের আদালত।

তোষাখানা মামলায় আগেই ইমরান খানকে গ্রেফতার করেছিল পাকিস্তান পুলিশ । তার পর থেকে জেলেই রয়েছেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। তাঁর বিরুদ্ধে একাধিক মামলা চলছে পাকিস্তানের আদালতে। এর মধ্যেই একটি ছিল এই মামলাটি। ইমরানের বিরুদ্ধে অভিযোগ তিনি দেশের গোপন তথ্য পাচার করেছেন। মঙ্গলবার এই সংক্রান্ত মামলারিই শুনানি ছিল পাকিস্তানের স্পেশ্যাল কোর্টে। সেখানেই ইমরান এবং তাঁর দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর সহ সভাপতি শাহ মেহমুদ কুরেশিকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

সংবাদসংস্থা পিটিআইয়ের প্রতিবেদন অনুযয়ী, রাওয়ালপিণ্ডিতে আদিয়ালা জেলে সেই রায় দিয়েছেন বিশেষ আদালতের বিচারক আবুল হাসনাত জুলকার।সেই কারাদণ্ডের বিষয়টি স্বীকার করে নিয়েছে ইমরানের দল তথা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ।

যদিও ইমরানের দলের দাবি, যে মামলার ভিত্তিতে পাকিস্তানের প্রাক্তন প্রধামন্ত্রীকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে, সেটার কোনও ভিত্তি নেই। হোয়্যাটসঅ্যাপ বার্তায় ইমরানের দলের তরফে বলা হয়েছে, ‘এই সিদ্ধান্তের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবে আইনি টিম। আশা করছি যে এই রায় বাতিল করে দেওয়া হবে। কারণ দু’বার এই মামলার শুনানি বাতিল করে দিয়েছিল ইসলামাবাদ হাইকোর্ট। তারপরও মামলার শুনানি হয়েছে। জনগণ এবং সংবাদমাধ্যম যাতে এই মামলার বিষয়ে জানতে পারে, সেই নির্দেশও দেওয়া হয়েছিল। অথচ আইনি সাহায্য নিতে দেওয়া হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *