আন্তর্জতিক বার্তা

চট্টগ্রামে ৩১তম আন্তর্জাতিক বাণিজ্য( CITF)এর মেলার উদ্বোধন

হোসেন বাবলা, বাংলাদেশ: বন্দর নগরীর রেলওয়ে পোলোগ্রাউন্ড মাঠে বৃহস্পতিবার সন্ধ্যায় ৩১তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা (CITF)এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

মেলা প্রসঙ্গে সংসদ সদস্য এম এ লতিফ বলেন, “অনেকেই প্রশ্ন তুলছেন খেলার মাঠে মেলা কেন? এটা ইন্টারন্যাশনাল ট্রেড ফেয়ার কি না? আমি তাদের উদ্দেশ্যে বলতে চাই, ইন্টারন্যাশনাল ফেয়ার মানে বিদেশি পার্টিসিপেন্ট আসা নয়। আমার দেশীয় প্রোডাক্ট আমি প্রমোট করব। আপনারা সাংহায়, ওয়াজুতে গিয়ে দেখেন তাদের মেলাগুলো কেমন।”
এফবিসিসিআই সভাপতি ও চট্টগ্রাম চেম্বারের সাবেক সভাপতি মাহবুবুল আলম বলেন, “এ মেলার বয়স ৩১ বছর, এখন পুরোপুরি যৌবনে। এখন এ মেলার জন্য পার্মেনান্ট ভেন্যু দরকার। আশা করছি আগামী দুই বছরের মধ্যে এটা আমরা করতে পারব।”

চট্টগ্রাম চেম্বারের বর্তমান সভাপতি ওমর হাজ্জাজ বলেন, “আমাদের স্থায়ী কোনো ভেন্যু না থাকায় নির্দিষ্ট তারিখে মেলা আয়োজন করতে পারি না। অনেকের সাথে আলোচনা করলেও তারিখ নির্ধারণ করতে পারি না।” উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মেলা আয়োজক কমিটির চেয়ারম্যান ও চেম্বার পরিচালক এ কে এম আকতার হোসেন, চট্টগ্রামের ভারতীয় সহকারী হাই কমিশনার রাজীব রঞ্জন।
এবারের মেলায় ৪০০টি স্টলে ৩০০টির বেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা চলবে। দর্শনার্থীদের জন্য টিকেটের দাম ২০ টাকা ঠিক করা হয়েছে। বাংলাদেশি প্রতিষ্ঠান ছাড়াও ভারত, থাইল্যান্ড ও ইরানের প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *