জাতীয় বার্তাফিল্মি বার্তামহানগর বার্তা

৬৯তম জাতীয় পুরস্কার ঘোষণা, বাজিমাত করেছে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’

নিউজ ডেস্ক: বৃহস্পতিবার বিকেলে ৬৯তম জাতীয় পুরস্কার (national award) ঘোষণা হল। ভারতের চলচ্চিত্র জগতের সেরা সন্মান ‘জাতীয় পুরস্কার।’ এই পুরস্কারের জন্য মুখিয়ে থাকেন দেশের অভিনেতা অভিনেত্রী থেকে চিত্র নির্দেশকরা।

এই বছর একাধিক বিভাগে বাজিমাত করেছে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’। পিছিয়ে নেই অস্কার মঞ্চে সেরার শিরোপা জয় করা রাজামৌলির ‘আরআরআর’ ছবিটিও। এই বছরে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’র জন্য প্রথম জাতীয় পুরস্কার ঘরে তুললেন অভিনেত্রী আলিয়া ভাট। যৌথ ভাবে এই পুরস্কার পেয়েছেন ‘মিমি’ ছবির জন্য কৃতি শ্যানন। সেরা অভিনেতার পুরস্কার ঘরে তুলেছেন ‘পুষ্পা: দ্য রাইজ’ ছবির জন্য দক্ষিণী অভিনেতা আল্লু অর্জুন।

‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’র এই বছর ৫টি বিভাগে পুরস্কার ছিনিয়ে নিয়েছে। সেরা এডিটরের পুরস্কার পেয়েছেন সঞ্জয় লীলা বনশালি। অন্যদিকে ‘পুষ্পা: দ্য রাইজ’ ছবির জন্য সেরা সঙ্গীত পরিচালকের পুরস্কার পেয়েছেন দেবী শ্রী প্রসাদ। সেরা ছবির শিরোপা জুটেছে ভিকি কৌশল অভিনীত ‘সর্দার উধম’ ছবির ভাগ্যে। অন্যদিকে ৬টি বিভাগে পুরস্কার ঘরে তুলেছে এস রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’।

সেরা বাংলা ছবি হিসেবে জাতীয় পুরস্কার ছিনিয়ে এনেছে রাজদীপ পাল পরিচালিত ‘কালকক্ষ’ ছবিটি। অরিন্দম শীল পরিচালিত ‘মহানন্দা’ ছবিটিও ছিল জাতীয় পুরস্কারের দৌড়ে। তবে তাকে হারিয়ে শেষমেশ শেষ হাসি হাসল ‘কালকক্ষ’ ছবিটি। এছাড়া ‘ঝিল্লি’ ছবিটিও বিশেষ ভাবে উল্লেখ করা হয়েছে জাতীয় পুরস্কারের মঞ্চে। সহ অভিনেতার পুরস্কার জিতেছেন পঙ্কজ ত্রিপাঠী, এবং সহ অভিনেত্রীর পুরস্কার জিতেছেন পল্লবী জোশী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *