মহানগর বার্তারাজ্য বার্তা

রোজভ্যালি কমিশনের তত্ত্বাবধানে ৯০০ কোটি টাকা ফেরত পাবে আমানতকারীরা

নিউজ ডেস্ক:রোজভ্যালি চিট ফান্ডে টাকা জমা করে অনেক পরিবার সর্বস্বান্ত হয়েছিলেন। রাজ্য জুড়ে পড়ে গিয়েছিল হাহাকার। জানা গিয়েছে, কমিশনের তত্ত্বাবধানে রোজভ্যালি চিটফাণ্ডে প্রতারিতদের আমানত ফেরানোর পদক্ষেপ করা হয়েছে।

২০২৪ সালের প্রথম দিকেই আমানতকারীদের টাকা ফেরানোর প্রাথমিক প্রক্রিয়া শুরু করা হয়েছে। এবার খোলা হল ওয়েবসাইট। আমানতকারীদের উপযুক্ত তথ্য প্রমাণ-সহ আবেদন জানাতে পারবেন ওয়েবসাইটের মাধ্যমে। ওয়েবসাইটটি হল www.rosevalleyadc.com সেখানেই নাম নথিভুক্ত করতে হবে আমানতকারীদের। এই ওয়েবসাইটে ক্লিক করার পর ‘continue’তে ক্লিক করতে হবে। এরপর ‘ইনভেস্টার্স’ ও ‘আপলোড সার্টিফিকেট’ এই দুটো বিভাগে গিয়ে আবেদনকারীকে নিজের সম্পূর্ণ তথ্য নথিভুক্ত করতে হবে।

আমানতকারীদের টাকা ফেরানোর জন্য কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি দিলীপ শেঠের নেতৃত্বে গঠন করা হয়েছিল একটি কমিশন। হাইকোর্ট টাকা ফেরত দেওয়ার জন্য একটি নির্দিষ্ট ওয়েবসাইট গঠন করারও নির্দেশ দেওয়া হয়। সূত্রের খবর, সেই ওয়েবসাইট গঠন করা হয়েছে।

জানা গিয়েছে, রোজভ্যালিতে টাকা রেখেছিলেন প্রায় ৬০ লক্ষ মানুষ। আর তাঁদের মোট আমানতের অঙ্কটা ছিল তিন হাজার কোটির আশেপাশে। রোজভ্যালির যে সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে, তার পরিমাণ প্রায় ১০০ কোটি টাকার মতো। পাশাপাশি নগদ রয়েছে ৮০০ কোটি। তবে সূত্রের খবর, কোনও আমানতকারীরা যে পুরোটাই টাকা ফেরত পাবেন, এমনটা নাও হতে পারে। তবে কত টাকার আমানতের বিনিময়ে কত টাকা ফেরত পাবেন, তা আগে হিসাব করে দেখবে কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *