Uncategorizedপলিটিক্সমহানগর বার্তারাজ্য বার্তা

অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের বিরূদ্ধে সুপ্রিম কোর্টে রিট পিটিশন দায়ের করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক: প্রাক্তন বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিযোগ রাজনৈতিক অভিসন্ধিমূলক’ রায় দেওয়া হয়েছে!

সূত্রের খবর, ২০২৪ সালে ৫৩১টি নির্দেশ দিলেও রায় একটিও দেননি তিনি। গত দু’বছরে বিভিন্ন মামলায় বিচারপতি হিসাবে তিনি যে রায় দিয়েছেন তার পিছনে রাজনৈতিক ‘অভিসন্ধি’ থাকতে পারে, এই প্রশ্ন তুলে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, মঙ্গলবার সাংবাদিক বৈঠকে অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় জানান, বিজেপিতে যোগ দেওয়ার সিন্ধান্ত নেওয়ার আগে তিনি বিজেপির সঙ্গে বিজেপি তাঁর সঙ্গে যোগাযোগ রেখে চলছিল। সেই বক্তব্যের উপর প্রশ্ন তুলে অভিষেক বলেন, ‘উনি বলেছেন আমি বিজেপির সঙ্গে যোগাযোগ করেছি এবং বিজেপি আমার সঙ্গে যোগাযোগ করেছে। অর্থাত্‍, বিভিন্ন সময়ে যখন উনি বিভিন্ন নির্দেশ দিয়েছেন, তখন বিজেপির সঙ্গে ওঁর যোগাযোগ ছিল। বাকিটা আমি জনগণের উপর ছেড়ে দিচ্ছি।’ এরপরেই মামলা করার বিষয়টি সামনে আসে।

এই নিয়ে মঙ্গলবার তাঁর আইনজীবী সঞ্জয় বসু জানিয়েছেন, গত দু বছরে অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের দেওয়া বিভিন্ন রায়ের উপর প্রশ্ন তুলে রিট পিটিশন দাখিল করা হচ্ছে শীর্ষ আদালতে। গত প্রায় দু’বছর ধরে অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় রাজ্য সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠা মামলা স্বতঃপ্রণোদিত ভাবে সিবিআই বা ইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

রাজ্য প্রশাসনের পাশাপাশি রাজনৈতিক ব্যক্তিত্ব অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেছেন তাঁর পর্যবেক্ষণে। এখন তিনি আদালত ছেড়ে প্রত্যক্ষ রাজনীতিতে যোগ দিচ্ছেন। এর ফলে এটা স্পষ্ট যে, তিনি নির্দেশ ও রায় দিয়েছেন আইনের উপর দাঁড়িয়ে নয়। একটি রাজনৈতিক দলকে লক্ষ্য করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *