পলিটিক্সমহানগর বার্তারাজ্য বার্তা

শ্লীলতাহানির পর যৌন হেনস্থার অভিযোগ, রাজ্যপালের বিরুদ্ধে নিরপেক্ষ তদন্তের দাবি

নিউজ ডেস্ক: বিগত কয়েকদিন ধরেই সংবাদের শিরোনামে রয়েছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস। তাঁর বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ এনেছেন রাজভবনের এক কর্মী। এই আবহে ফের সামনে এসেছে রাজ্যপালের বিরুদ্ধে থাকা আরও একটি অভিযোগ। কয়েক বছর পুরনো এক অভিযোগ এনেছেন প্রখ্যাত এক ওড়িশি নৃত্যশিল্পী।

তিনি অভিযোগ করেছেন অনুষ্ঠানের নাম করে তাঁকে দিল্লি নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে তাঁকে যৌন হেনস্থা করেন রাজ্যপাল। শ্লীলতাহানির পর যৌন হেনস্থার অভিযোগ রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে। এমতাবস্থায় তাঁকে পশ্চিমবঙ্গের রাজ্যপালের পদ থেকে সরিয়ে তাঁর বিরুদ্ধে নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়ে রাষ্ট্রপতির কাছে চিঠি লেখা হল।

সম্প্রতি বাংলা পক্ষের (Bangla Pokkho) তরফ থেকে রাষ্ট্রপতিকে এই চিঠি লেখা হয়েছে। সংগঠনের হয়ে সাধারণ সম্পাদক কৌশিক মাইতি এই চিঠি লিখেছেন বলে খবর। এই চিঠিতে বলা হয়েছে, রাজ্যপাল সাংবিধানিক রক্ষাকবচ পান। কিন্তু তাই বলে একজন নির্যাতিতা কীভাবে ন্যায়বিচার থেকে বঞ্চিত হবেন? সেই জন্য যাতে সম্পূর্ণ ঘটনার নিরপেক্ষ তদন্ত হয় এবং নির্যাতিতা সুবিচার পান, তাই যতক্ষণ অবধি তদন্ত সম্পন্ন হচ্ছে না, ততদিন সাময়িকভাবে মাননীয় রাজ্যপালকে পদ থেকে সরানোর আবেদন জানিয়েছে বাংলা পক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *