জাতীয় বার্তা

রামলালাকে প্রতিষ্ঠা করতে প্রস্তুত অযোধ্যা

নিউজ ডেস্ক : এখন আর শুধুমাত্র সময়ের অপেক্ষা। অযোধ্যায় এই মুহূর্তে তোড়জোড় তুঙ্গে। রামলালার প্রাণ প্রতিষ্ঠা নিয়ে সেজে উঠেছে অযোধ্যা। আজ থেকেই কার্যত এসপিজির দখলে গোটা অযোধ্যা।

সূত্রের খবর, সোমবার দুপুর ১২টা ১৫ থেকে ১২টা পঁয়তাল্লিশের মধ্যে হবে শ্রীরামের প্রাণ প্রতিষ্ঠা। সেসময় গর্ভগৃহে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-সহ পাঁচজন। প্রধানমন্ত্রী মোদি ছাড়াও থাকবেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রধান মোহন ভগবত, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল এবং অযোধ্যার রাম মন্দিরের প্রধান পুরোহিত সত্যেন্দ্র দাস।

জানানো হয়েছে, রামলালার প্রাণ প্রতিষ্ঠার পরে হবে আরতি। আরতির মধ্যে দিয়েই শেষ হবে বিশেষ পুজো। এর জন্য আচার্যদের নিয়ে তিনটি পৃথক দল গঠন করা হয়েছে। প্রথম দলের নেতৃত্ব দেবেন স্বামী গোবিন্দ দেবগিরি মহারাজ, দ্বিতীয় দলের দায়িত্বে শংকরাচার্য বিজেন্দ্র সরস্বতী। কাশীর পণ্ডিতদের নিয়ে তৈরি হয়েছে তৃতীয় দল। তাঁরা পুজোর পর রাম মন্দিরে প্রার্থনা অনুষ্ঠান করবেন।

রামলালা-র প্রাণ প্রতিষ্ঠার পবিত্র উদযাপন উপলক্ষ্যে ইতিমধ্যেই কেন্দ্র সরকারের তরফে করা হয়েছে বড় ঘোষণা৷ ২২ জানুয়ারি কেন্দ্রের পক্ষ থেকে অর্ধদিবস ছুটি ঘোষণা করা হয়েছে৷ ফলে সমস্ত সরকারি অফিসে সেদিন অর্থাৎ সপ্তাহের প্রথম ওয়ার্কিং ডে সোমবার হাফডে হবে৷ জনমানসে রামমন্দির নিয়ে এক বিপুল ভাবাবেগের সৃষ্টি হয়েছে৷ আর সেই আবেগকে মান্যতা দিতেই ২২ জানুয়ারি অর্ধদিবস ছুটি ঘোষণা করেছে কেন্দ্র৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *