খেলার বার্তা

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজে অধিনায়ক হিসাবে রোহিত শর্মাকে চাইছে বিসিসিআই

নিউজ ডেস্ক: আগামী ১০ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে দক্ষিণ আফ্রিকা টি টোয়েন্টি সিরিজ। সেই সিরিজে এবারে অধিনায়ক হিসেবে দেখা মিলতে পারে রোহিত শর্মাকে। এমনটাই সূত্র মারফত জানা যাচ্ছে বিসিসিআই থেকে।

শেষ হয়েছে ওডিআই বিশ্বকাপ। ফাইনালে পৌঁছলেও শেষরক্ষা করতে পারেনি টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়ার কাছে ফাইনালে হেরে গিয়েছিল ভারতীয় দল। তবে গোটা সিরিজে অধিনায়ক রোহিত শর্মার পারফরম্যান্স ছিল অনবদ্য। এরপরই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে টি টোয়েন্টি সিরিজে নেমেছে ভারত। সেখানে অবশ্য দলের সিনিয়র সদস্যদের বিশ্রামের সিদ্ধান্তই নিয়েছে বিসিসিআই। তরুণ ব্রিগেডই এই মুহূর্তে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলছে। এরই মাঝে আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য দল ঘোষণা করতে চলেছে বিসিসিআই। সেখানেই রোহিত শর্মাদের দেখা যাবে কিনা সেটাই দেখার অপেক্ষায় রয়েছেন প্রত্যেকে।

সবকিছু ঠিকঠাক থাকলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রোহিত শর্মার নতৃত্বেই টি টোয়েন্টি সিরিজে নামতে চলেছে ভারতীয় দল। আগামী ১০ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নামবে টিম ইন্ডিয়া। সূত্রের খবর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি টোয়েন্টি ও ওডিআই সিরিজে নাকি খেলবেন না বিরাট কোহলি। তেমনই আবেদন নাকি বোর্ডের কাছে করেছেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক। সেই সময় থেকেই রোহিত শর্মাকে নিয়েও নানান কথাবার্তা শুরু হয়ে গিয়েছিল। তবে বিসিসিআই নাকি এই সিরিজে রোহিত শর্মাকে চাইছেন।

আগামী বছরেই রয়েছে টি টোয়েন্টি বিশ্বকাপ। সবকিছু ঠিকঠাক চললে সেই মঞ্চেও বোধহয় রোহিত শর্মার নেতৃত্বেই নামতে চলেছে ভারতীয় দল। দক্ষিণ আফ্রিকা সফরের এই টি টোয়েন্টি সিরিজ যে ভারতীয় দলের কাছে বিশ্বকাপের প্রস্তুতির জন্য অন্যতম প্রধান মঞ্চ তা বলার অপেক্ষা রাখে না। শেষপর্যন্ত কী হয় সেটাই দেখার অপেক্ষায় রয়েছেন সকলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *