পলিটিক্সলোকসভা নির্বাচন

‘এই সিঙ্গুরেই শিল্প হবে’ দাবি বিজেপি প্রার্থী লোকেট চট্টোপাধ্যায়ের

নিউজ ডেস্ক: নির্বাচনী প্রচারে এসে একের পর এক প্রতিশ্রুতি দিয়ে চলেছেন রাজনৈতিক দলগুলি। সেই সেই সকল প্রতিশ্রুতির নবতম সংযোজন সিঙ্গুরের শিল্পায়ন।

সিঙ্গুরে শিল্পায়নের সম্ভাবনাকে হাতিয়ার করে ভোটের ময়দানে সুর চড়ালেন হুগলির বিজেপি প্রার্থী তথা বিদায়ী সাংসদ লকেট চট্টোপাধ্যায়। এদিন ভোটের প্রচারে বিজেপির অভিনেত্রী-সাংসদ লকেট বলেন, ‘শিল্পায়ন করতেই হবে, রাজ্যের যুবকদের কাজ দিতে প্রয়োজন শিল্পায়ন।’

এ প্রসঙ্গে তিনি মূলত হাতিয়ার করেছেন বিগত পাঁচ বছরে রাজ্য সরকারের অসহযোগিতাকেই। সেকথা উল্লেখ করেই এদিন হুগলির প্রার্থীর আশ্বাস,’দেখবেন এই সিঙ্গুরেই শিল্প হবে। পড়ে থাকা জমিতে আলোচনার মাধ্যমে ফের শিল্পায়ন দেখবেন সাধারণ মানুষ।’

শুধু তাই নয় বেশ জোরের সাথেই এদিন লকেট জানিয়েছেন, সিঙ্গুরে শিল্পায়ন আনবেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সাথে রাজ্যের শাসক দল তৃণমূলকে এক হাত নিয়ে লকেট চট্টোপাধ্যায়ের হুঁশিয়ারি ‘রাজ্যে বিজেপি ৩০ লোকসভা আসন জিতবে। ২০২৬ পর্যন্ত মমতা সরকার ক্ষমতায় থাকবে না হয়তো। তখন সেই টাটাকেই এই সিঙ্গুরে ফেরাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জি’।

সিঙ্গুরের স্থানীয় বাসিন্দাদের দাবি, শিল্প হলে এই অঞ্চলে অনেক কিছুই পাল্টে যেত। সিঙ্গুরে টাটার কারখানা হলে চাষের জমিতে যে ধ্বংসাবশেষ তৈরী হয়েছে তা অন্তত দেখতে হত না।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *