জাতীয় বার্তাপলিটিক্সরাজ্য বার্তা

লোকসভা নির্বাচনে বাংলার বিজেপি প্রার্থীর নাম ঘোষণা

নিউজ ডেস্ক: ২০২৪ সালের লোকসভা নির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশ করল ভারতীয় জনতা পার্টি। দিল্লি থেকে সাংবাদিক বৈঠক করে বাংলার ২০ আসনের প্রার্থী তালিকা প্রকাশিত হয়েছে, সেখানে বেশ কয়েকটি আসনে পরিচিত নাম থাকলেও ঘাটাল এবং কাঁথি এই দুটি আসনের ঘোষিত দুটি নাম চমকপ্রদ।

বিজেপির প্রকাশিত তালিকা অনুযায়ী কোচবিহারের প্রার্থী হচ্ছেন নিশীথ প্রামাণিক, আলিপুরদুয়ারে মনোজ টিগ্গা, বালুরঘাটে ড. সুকান্ত মজুমদার, মালদহ উত্তরে খগেন মুর্মু, মালদহ দক্ষিণে শ্রীরূপা মিত্র চৌধুরী। মুর্শিদাবাদের বহরমপুরে প্রার্থী ঘোষণা করা হয়েছে ড. নির্মল কুমার সাহাকে, মুর্শিদাবাদ কেন্দ্রের প্রার্থী গৌরী শঙ্কর ঘোষ। নদিয়ার রানাঘাট থেকে প্রার্থী হচ্ছেন জগন্নাথ সরকার। উত্তর ২৪ পরগণার বনগাঁ আসনের প্রার্থী ঘোষণা করা হয়েছে ঠাকুরবাড়ির সদস্য শান্তনু ঠাকুরকে।

জয়নগরের প্রার্থী হচ্ছেন অশোক কান্ডারী, যাদবপুর কেন্দ্র থেকে নির্বাচনে লড়বেন ড. অনির্বাণ গঙ্গোপাধ্যায়, হাওড়ার প্রার্থী ড. রথীন চক্রবর্তী, হুগলি থেকে বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়। কাঁথি এবং ঘাটাল আসলে রয়েছে চমক।

এ বারে ঘাটাল থেকে প্রার্থী হচ্ছেন অভিনেতা হিরন্ময় চট্টোপাধ্যায়। এবং কাঁথি থেকে নির্বাচনে লড়াই করবেন অধিকারী পরিবারের সদস্য সৌমেন্দু অধিকারী। পুরুলিয়ার প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাতো, বাঁকুড়া থেকে প্রার্থী বিজেপির পরিচিত মুখ ড. সুভাষ সরকার। বিষ্ণুপুরের প্রার্থী সৌমিত্র খাঁ, আসানসোলের প্রার্থী শ্রী পবন সিং এবং বোলপুর থেকে নির্বাচনে লড়বেন প্রিয়া সাহা।

প্রসঙ্গত, দিল্লি থেকে সাংবাদিক বৈঠক করে আগামী লোকসভা নির্বাচনের ১৯৫টি আসনের প্রার্থী ঘোষণা করল গেরুয়া শিবির। সেখানে স্পষ্ট করে দেওয়া হয়েছে, বারাণসী আসন থেকে লড়বেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই আসন থেকেই তিনি লড়ে আসছেন, এ বারেও সেই আসনেই লড়বেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *