রাজ্য বার্তা

মোবাইল দেখে মাধ্যমিকের উত্তর নকল! পরীক্ষা বাতিল করল পর্ষদ

নিউজ ডেস্ক: চলতি বছরে মাধ্যমিক পরীক্ষা নিয়ে কড়া পদক্ষেপ নিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। কিন্তু এত করা বিধি-নিষেধ সত্ত্বেও প্রশ্নপত্র ফাঁস হবার অভিযোগ উঠেছে। এমনকি মোবাইল নিয়ে পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে ঢোকায় দুই ছাত্রের পরীক্ষা এবছরের মত বাতিল করে দেয় পর্ষদ।

মোবাইল নিয়ে পরীক্ষার হলে ঢোকায় রাজ্য জুড়ে প্রায় ১১ জনের পরীক্ষা বাতিল করে দেওয়া হয়েছে। তবুও আটকানো যাচ্ছে না মোবাইল নিয়ে পরীক্ষা দিতে বসার প্রবণতা। এবার নিয়ামতপুরের এক ছাত্রীরও পরীক্ষা বাতিল করা হয়েছে।

পশ্চিম বর্ধমান জেলার মাধ্যমিক পরীক্ষার আহ্বায়কের দায়িত্বে রয়েছেন রাজীব মুখোপাধ্যায়। তিনি জানান, কুলটির নিয়ামতপুরের উচ্চ বালিকা বিদ্যালয়ের এক ছাত্রী মোবাইল নিয়ে পরীক্ষা কেন্দ্রে ঢোকায়, তার পরীক্ষা বাতিল করা হয়েছে। কুলটি গার্লস হাইস্কুলে সে পরীক্ষা দিচ্ছিল। পরীক্ষা শুরু হওয়ার কিছুক্ষণ পরেই হলে উপস্থিত শিক্ষক লক্ষ্য করেন, ওই ছাত্রী মোবাইল ফোন দেখে উত্তর লেখার চেষ্টা করছে। সঙ্গে সঙ্গে তাকে ধরে ফেলা হয়। মোবাইল, পরীক্ষার প্রশ্ন ও উত্তর পত্র নিয়ে নেওয়া হয়। বিষয়টি সঙ্গে সঙ্গে মধ্যশিক্ষা পর্ষদকে জানানো হয়। পরে পর্ষদ সিদ্ধান্ত নেয়, ওই ছাত্রীকে আর পরীক্ষা দিতে দেওয়া হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *