পলিটিক্সমহানগর বার্তারাজ্য বার্তা

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই- এর হেফাজতে গেল শেখ শাহজাহান

নিউজ ডেস্ক: কলকাতা হাইকোর্টের নির্দেশে শাহজাহানকে সিবিআইয়ের হাতে তুলে দিল সিআইডি। হাইকোর্টের ডিভিশন বেঞ্চ আগেই নির্দেশ দিয়েছিল। সেই নির্দেশ মতোই এদিন বিকেল চারটের সময় ভবানী ভবনে পৌঁছন সিবিআই আধিকারিকরা।হাইকোর্ট নির্দেশ দিয়েছিল, বিকেল সওয়া ৪টের মধ্যে শাহজাহানকে সিবিআইয়ের কাছে হস্তান্তর করতে হবে।

উল্লেখ্য, মঙ্গলবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি নির্দেশ দেন বিকেল সাড়ে ৪টের মধ্যে শাহজাহানকে সিবিআইয়ের হাতে তুলে দিতে হবে। এই নির্দেশের পর ভবানী ভবনে তাঁকে হেফাজতে নিতে পৌঁছেও যান সিবিআই আধিকারিকরা। হাইকোর্টের নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় রাজ্য সরকার। আড়াই ঘণ্টা অপেক্ষার পর সন্ধেয় শেখ শাহজাহানকে না পেয়ে বেরিয়ে যান আধিকারিকরা। এরপর বুধবার সুপ্রিম কোর্ট এই মামলা হাইকোর্টেই ফেরত পাঠায়।

সন্দেশখালি মামলার তদন্তে শাহজাহানকে সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার যে নির্দেশ হাইকোর্ট দিয়েছিল তাতে কোনও হস্তক্ষেপ করল না দেশের শীর্ষ আদালত। বুধবার ফের একবার আদালতের দ্বারস্থ হয় ইডি। এরপরই এই রায় দেয় বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ।

বুধবার সুপ্রিম কোর্টের বিচারপতি জানিয়ে দেন, সংশিষ্ট আবেদন শুনতে পারে প্রধান বিচারপতি বেঞ্চ। রাজ্য সেখানে আবেদন করুক। ডিভিশন বেঞ্চের তরফে শাহজাহানকে সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার নির্দেশই বহাল রাখা হয়। তারপরেই তড়িঘড়ি ভবানী ভবনে পৌঁছে শাহজাহানকে হেফাজতে নেয় সিবিআই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *