পলিটিক্সমহানগর বার্তারাজ্য বার্তা

প্রশাসনের একাধিক দফতরের কাজে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক: রাজ্য প্রশাসনের একাধিক দফতরের কাজে ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের বিনিয়োগ সংক্রান্ত প্রস্তাব শীর্ষক বৈঠকে একাধিক দফতরের কাজ নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দলের বৈঠকে নিজের ক্ষোভ প্রকাশ করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি বলেন, ‘কাজের ওপর যোগ্যতা বিচার হবে।’ রাজ্যের একাধিক প্রশাসনিক শীর্ষ আধিকারিকদের উপস্থিতিতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া বার্তা দেন। তিনি বলেন, “যাঁরা ভাল কাজ করবেন, তাঁদের তিন-চারবার রাখব। যাঁরা ভাল কাজ করবে না, তাঁদের অন্য জায়গায় নিয়ে আসব। অনেক জেলাশাসক – পুলিশ সুপারের কাজে গড়িমসি পাচ্ছি। তাদের কাজ নিয়ে আপনারা দেখুন”।

ভূমি রাজস্ব দফতর ও স্বাস্থ্য দফতরের সচিবকে উদ্দেশ্য করে মুখ্যমন্ত্রী বলেন, ‘বিভিন্ন কাগজ কেন বেরিয়ে যাচ্ছে? স্বাস্থ্য সচিব ও স্কুল শিক্ষা সচিবকে আরও কড়া হতে হবে। সব জায়গায় সিপিএম বসে আছে তারা সব বের করে দিচ্ছে। উপরে যারা রয়েছেন তাদেরকে আরও কড়া হতে হবে।’

মুখ্যমন্ত্রীর অসন্তোষের মুখে ক্ষুদ্র ও কুটির শিল্প দফতর এবং কারিগরি প্রশিক্ষণ দফতর। তিনি বলেন, ‘কারিগরি শিক্ষা দফতরে একটু গাফিলতি হচ্ছে।’ কারিগরি শিক্ষা দফতরের সচিবকে আরও সময় দেওয়ার নির্দেশ মুখ্যমন্ত্রীর। ক্ষুদ্র ও কুটির শিল্প দফতরের সচিবকেও দফতরে আরও সময় দিতে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *