পলিটিক্সমহানগর বার্তারাজ্য বার্তা

কার্শিয়াংয়ে চা শ্রমিকদের পোশাকে চা বাগানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক: একেবারে অন্য রূপে পাহাড়ে দেখা গেল রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। ৭ দিনের উত্তরবঙ্গ সফরে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই সফরে একেবারেই অন্য মুডে ধরা দিলেন মুখ্যমন্ত্রী।

এদিন রোদ ঝলমলে পাহাড়ে বৃহস্পতিবার কার্শিয়াংয়ে একটি চা-বাগানে হঠাৎই ঢুকে পড়েন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে চ-শ্রমিকদের পোশাক পরে তাঁদের সঙ্গে চা-বাগানে ঢুকে পড়েন তিনি।

এমনকি মুখ্যমন্ত্রীকে দেখা গেল শ্রমিকদের সঙ্গে চা বাগানে চা পাতা তুলতেও। তাঁদের সঙ্গে গানও করেন তিনি। একেবারে নেপালি ভাষায় গান ধরেন চা-বাগানের শ্রমিকরা। তিনিও সুরমেলান তাতে। সেখান থেকে মমতা বন্দ্যোপাধ্যায় চলে যান চা বাগানেরি একটি চায়ের দোকানে। সেখানে কার্শিয়াংয়ের পুলিশ সুপার এবং জেলা শাসকলের সঙ্গে বৈঠক করেন তিনি।

খোঁজ খবর করেন চা-শ্রমিকরা ঠিক মতো জমির পাট্টা পেয়েছেন কিনা। চা-পানের বিরতির মাঝেই চা-শ্রমিকদের নিয়ে খোঁজ খবর নেন তিনি। কথা বলেন তাঁদের সঙ্গে।

উল্লেখ্য গত বিধানসভা ভোটে চা বাগানে খুব একটা ভাল ফল করেনি তৃণমূল কংগ্রেস। সেকারণেই লোকসভা ভোটের আগে চা বাগানে বিশেষ নজর দিতে চান তিনি। ৭ দিনের উত্তরবঙ্গ সফরে চা-বাগানে বিশেষ জোর দিতেই তাঁর এই হঠাৎ চা-বাগানে ভ্রমণ বলে মনে করা হচ্ছে। চা বাগানের শ্রমিকদের মন জয়েই মমতার এই জনসংযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *