মহানগর বার্তারাজ্য বার্তা

বছরের প্রথম শীতলতম দিন উপভোগ করলো মহানগর

নিউজ ডেস্ক: মহানগরে নামল শীতের পারদ। ১৬ দিন পর ১৪ ডিগ্রিতে নামল কলকাতার তাপমাত্রা। বেশ কয়েকদিন পর ফের ঠাণ্ডায় জবুথবু রাজ্যবাসী।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, এদিন কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রি সেন্টিগ্রেড। আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা ১৪ ডিগ্রির আশেপাশেই থাকবে। ইতিমধ্যে পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রার পারদ ৮ থেকে ১২ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করছে।

তবে বৃহস্পতিবার থেকে তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝা ও পুবালী হাওয়ার সংঘাতে বৃহস্পতিবার থেকে শনিবারের মধ্যে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পশ্চিমের রাজ্যগুলিতে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বাংলাদেশের বঙ্গোপসাগরের উপকূলে ঘূর্ণাবর্ত অবস্থান করছে। সেইসঙ্গে দক্ষিণ পূর্ব আরবসাগরে নিম্নচাপ সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হতে চলেছে।

চলতি সপ্তাহের মঙ্গলবার থেকেই তাপমাত্রা কমতে শুরু করে। মঙ্গলবার কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৫ ডিগ্রি সেলসিয়াস। তবে বুধবার তাপমাত্রা আরও কমে যায়। বুধবার বছরের প্রথম শীতলতম দিন দেখল কলকাতা।

অন্যদিকে উত্তর পশ্চিম ভারতের বেশ কিছু জায়গা থেকে ঠাণ্ডা বাতাস ঢুকতে শুরু করায় সিকিমের ছাঙ্গুতে বরফ পড়তে শুরু করেছে। দার্জিলিং, কালিম্পং ও সিকিমে বেশ কিছু জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *