বিদেশ বার্তারাজ্য বার্তা

বিমানবন্দর মেট্রোর কাজে ফুটপাতে নামল ধস

নিউজ ডেস্ক: ফের একবার বউবাজারের স্মৃতি উসকে দিল মেট্রো প্রকল্পের কাজ। গড়িয়া থেকে বিমানবন্দরগামী মেট্রো কাজের মাঝে কৈখালী এলাকায় ফুটপাথে নামল ধস। এর জেরে আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা।

গড়িয়া-বিমানবন্দর রুটে কৈখালির কাছে এই ধস দেখা গিয়েছে। রিপোর্ট অনুযায়ী, সার্ভিস রোডের পাশে ফুটপাতে আংশিক ভাবে ধস নেমেছে মেট্রোর কাজের জেরে। এদিকে যে ফুটপাতে ধস নেমেছে, তার পাশেই একটি আবাসন এবং কিন্ডারগার্টেন স্কুল আছে। এই আবহে স্থানীয় বাসিন্দারা এই ধসের জেরে আতঙ্কিত হয়ে পড়েছেন।

জানা গিয়েছে, কিন্ডারগার্টেনের প্রধান ফটকের সামনের ফুটপাতে ধসের জেরে পরিস্থিতি এতটাই খারাপ যে সেই গেট ব্যবহার করতে দেওয়া হচ্ছে না। এদিকে যে আবাসনটি সেখানে আছে, তার গেটের সামনের অংশে ফাটল দেখা দিয়েছে এই ধসের জেরে। দাবি করা হচ্ছে, মেট্রোর কাজের জন্যে যে খোঁড়াখুঁড়ির কাজ চলছে, তার জেরেই এই ধস নেমেছে।

উল্লেখ্য, ভিআইপি রোডের ওপর কৈখালিতে মেট্রোর একটি স্টেশন হওয়ার কথা। সেই মতোই স্টেশন তৈরির কাজ চলছে। সার্ভিস রোডে সেই স্টেশনের কাজ চলছে। ইতিমধ্যেই স্টেশনের জন্যে স্তম্ভ বসানোর কাজ হয়ে গিয়েছে। বর্তমানে সার্ভিস রোড খুঁড়ে একটি নিকাশি নালা তৈরির কাজ চলছে। এদিকে সেই সার্ভিস রোডের পাশেই বেশ কয়েকটি আবাসন, দোকানপাট, অফিস, ব্যাঙ্ক, গাড়ির শোরুম, ক্যাফে, ছোটদের স্কুল রয়েছে। এই আবহে ফুটপাতে ধস নামায় স্বভাবতই আতঙ্ক ছড়িয়েছে স্থানীয়দের মধ্যে।

মেট্রোর ইঞ্জিনিয়াররা অভয় প্রদান করছেন। ভবিষ্যতে সতর্কতা অবলম্বন করা হবে বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *