জাতীয় বার্তাপলিটিক্স

রাম মন্দিরের উদ্বোধন অনুষ্ঠান বয়কট কংগ্রেসের

নিউজ ডেস্ক: আগামী ২২ শে জানুয়ারি বহু প্রতীক্ষিত রাম মন্দিরের উদ্বোধন অনুষ্ঠান। আর এই অনুষ্ঠান বয়কট করলেন কংগ্রেস। সেই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হলেও কংগ্রেসের পক্ষ থেকে কেউ অংশ নেবে না বলে এ দিন সরকারি ভাবে জানিয়ে দিল কংগ্রেস।

রাম মন্দিরের উদ্বোধন আসলে আরএসএস এবং বিজেপি-র আয়োজিত অনুষ্ঠান বলে যুক্তি দিয়েই সম্মানজনক ভাবে আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছে কংগ্রেস নেতৃত্ব। আগামী ২২ জানুয়ারি রাম মন্দিরে রাম লালার প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠান রয়েছে। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, কংগ্রেসের সংসদীয় দলের চেয়ারপার্সন সনিয়া গান্ধি এবং লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর রঞ্জন চৌধুরী- কেউই এই অনুষ্ঠানে অংশ নেবেন না।

কংগ্রেস নেতা জয়রাম রমেশ বিবৃতি দিয়ে জানিয়েছেন, ‘প্রভু রামচন্দ্রকে দেশেক কোটি কোটি মানুষ পুজো করেন এবং ধর্মচর্চা মানুষের ব্যক্তিগত একটি বিষয়। কিন্তু আরএসএস এবং বিজেপি দীর্ঘদিন ধরেই অযোধ্যার এই রাম মন্দির প্রকল্পকে রাজনৈতিক ভাবে ব্যবহার করছে। নির্বাচনী ফায়দার কথা ভেবেই অসম্পূর্ণ মন্দিরের তড়িঘড়ি উদ্বোধন করে ফেলা হচ্ছে। ২০১৯ সালে সুপ্রিম কোর্টের দেওয়া নির্দেশের সঙ্গে সঙ্গতি রেখে এবং দেশের কোটি কোটি রাম ভক্তেপ ভাবাবেগকে সম্মান দিয়ে মল্লিকার্জুন খাড়গে, সনিয়া গান্ধি এবং অধীর রঞ্জন চৌধুরী বিজেপি এবং আরএসএস-এর এই অনুষ্ঠানে আমন্ত্রণ সম্মানজনক ভাবে প্রত্যাখ্যান করেছেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *