পলিটিক্সমহানগর বার্তারাজ্য বার্তা

প্রশাসনিক পথ থেকে ইস্তফা দেবের, বিরোধীদের জল্পনা শুরু

নিউজ ডেস্ক: শনিবারই তিনটি প্রশাসনিক পদ থেকে ইস্তফা দেন ঘাটালের বিধায়ক দেব অধিকারী। এই নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

তবে কি তৃণমূলের সঙ্গে যোগাযোগ ছিন্ন করতে চলেছেন ঘাটালের সাংসদ দেব? রবিবার বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর ইঙ্গিতপূর্ণ মন্তব্যে সেই জল্পনা শুরু হয়েছে। এদিন কাঁথিকে এক দলীয় বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শুভেন্দুবাবু বলেন, ‘এত সবে সকল এখনো দুপুর হয়নি। অপেক্ষা করুন না সাংসদ পদ থেকে পদত্যাগ করবেন দেখে নিন’।

শনিবারই তিনটি প্রশাসনিক পদ থেকে ইস্তফা দেন দেব। শনিবার পশ্চিম মেদিনীপুরের জেলাশাসককে চিঠি পাঠিয়ে বীরসিংহ উন্নয়ন পর্ষদের ভাইস চেয়ারম্যান, ঘাটাল রবীন্দ্র মহাবিদ্যালয়ের পরিচালন সমিতির সভাপতি এবং ঘাটাল মহকুমা হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিয়েছেন দেব। ২০১৯ সালে ঘাটাল থেকে দেবকে লোকসভা ভোটে দাঁড় করিয়ে চমকে দিয়েছিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পর দেব প্রকাশ্যেই বলেছিলেন, ভোটে দাঁড়ানোর কোনও ইচ্ছা ছিল না তাঁর। তৃণমূলনেত্রীর নির্দেশে বাধ্য হয়ে ভোটে লড়েছিলেন তিনি।

ওদিকে শুভেন্দুবাবুর মন্তব্যে প্রশ্ন উঠছে, চলতি অধিবেশনই চলতি লোকসভার শেষ অধিবেশন। তার পর লোকসভার সাংসদ পদে ইস্তফা দেওয়ার আর কোনও তাত্‍পর্য নেই। লোকসভা নির্বাচনে আর লড়াই করার ইচ্ছা না থাকলে সরাসরি সেটা দলকে জানাতে পারতেন দেব। সেজন্য ইস্তফা দেওয়ার কোনও প্রয়োজন ছিল না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *