মহানগর বার্তারাজ্য বার্তাস্বাস্থ্য বার্তা

ডেঙ্গু সচেতনতা নিয়ে অভিনব কায়দায় প্রচার

নিউজ ডেস্ক : প্রতিবছরের মতন এ বছরও বর্ষা বিদায় কালে মশা বাহিত রোগ ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ক্রমশই বৃদ্ধি পাচ্ছে রাজ্যজুড়ে। ডেঙ্গু প্রতিরোধ করার উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় এবং দমদম বিধানসভা বিধায়ক রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর নির্দেশে দক্ষিন দমদম পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের পৌরপিতা দেবাশীষ ব্যানার্জীর নেতৃত্বে ডেঙ্গু সরঞ্জাম নিয়ে এক অভিনব মিছিল বের হয়।

বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো আসতে এখন ২১ দিন বাকি, আসন্ন দূর্গা পূজোকে মাথায় রেখে এক অভিনব কায়দায় ডেঙ্গু সচেতনতার প্রচার করলেন পৌর পিতা দেবাশীষ ব্যানার্জি। ডেঙ্গুকে দমন করার উদ্দেশ্যে মা দুর্গা মর্তে আগমন ঘটে এখানে অসুরকে ডেঙ্গু মশা হিসেবে ধরা হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে পৌরপিতা দেবাশীষ ব্যানার্জি বললেন ‘দমদম পৌরসভার ডেঙ্গুর প্রভাব বিস্তারে মূলে রয়েছে দক্ষিণ দমদম পৌরসভার পৌর প্রধানার ব্যর্থতার। তিনি আরো বললেন ১৫ নম্বর ওয়ার্ডে মোট ডেঙ্গুর আক্রান্ত হয়েছে আটজন তার মধ্যে সাতজন সুস্থ হয়ে বাড়িতে ফিরেছে শুধুমাত্র একজন হাসপাতালে ভর্তি আছে। এই ওয়ার্ডে সাধারণ নাগরিক অন্য ওয়ার্ডগুলোতে যেতে ভয় পাচ্ছে কারণ দক্ষিণ দমদম পৌরসভার অন্তর্গত একাধিক ওয়ার্ডের ডেঙ্গুর প্রভাব ভয়াবহ আকার ধারণ করেছে।’

এদিনের মিছিলে প্রচুর মহিলাদের উপস্থিতি লক্ষ্য করা যায়। এই মিছিলে ডেঙ্গু নামক অসুরের বোধ করতে দুর্গার এই আগমনে উদ্যোগকে ১৫ নম্বর ওয়ার্ডের অধিবাসীবৃন্দ পৌর পিতাকে ধন্যবাদ জানান!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *