মহানগর বার্তাস্বাস্থ্য বার্তা

৩টি হাসপাতাল মুখ ফিরিয়ে নেওয়ার পর প্রাণ রক্ষা করলো ডিসান

নিউজ ডেস্ক: ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যা করার চেষ্টা করেন কৃষ্ণনগরের ব্যবসায়ী বছর চল্লিশের সঞ্জয় সরকার, সংকটজনক অবস্থায় ৩টি হাসপাতাল থেকে ফেরত পাঠানোর পর ডিসানের ক্রিটিক্যাল কেয়ারের ভর্তি করা হয় তাকে। ক্রিটিক্যাল কেয়ারের ডিরেক্টর ডাঃ মোহিত খারবান্দা তার গুরুতর অবস্থা নিয়ন্ত্রণে নিয়ে আসেন।

হাসপাতালে নিয়ে আসার পর জানা যায় রোগীর কিডনি ব্যর্থ হয়েছিল এবং তার রক্তচাপ এবং স্যাচুরেশন ৬০ শতাংশ ছিল, যা বিপদ সীমার অনেকটা ওপরে। সঙ্গে সঙ্গে সঞ্জয়কে ভর্তি করা হয় এবং জীবন রক্ষাকারী চিকিৎসা শুরু করেন ডাঃ খারবান্দা। রোগীর সংকুচিত ফুসফুস অপসারণের জন্য তিনি একটি গুরুতর ব্রঙ্কোস্কোপি করেছিলেন, এবং সহায়ক ওষুধ দিয়ে রক্তচাপ স্থিতিশীল করা হয়। দ্রুত ডায়ালিসিস করার পর, সঞ্জয়কে তার শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক করার জন্য ভেন্টিলেটরে রাখা হয়েছিল।

দশ দিনের নিবিড় পরিচর্যার পর, সঞ্জয় আশ্চর্যজনক ভাবে সুস্থ হয়ে ওঠেন এবং তাকে হাসপাতাল থেকে ছেড়ে যেতে দেওয়া হয় এবং কিন্তু, তিনি প্রতিনিয়ত ডাঃ খারবান্দার রুটিন পরীক্ষায় জন্য আসছেন।

ডাঃ মোহিত খারবান্দা বলেন, “সঞ্জয়ের সুস্থ হয়ে ওঠা পুঙ্খানুপুঙ্খ চিকিৎসা ক্ষমতার একটি প্রমাণ। তবে, তার অভিজ্ঞতা দেখায় যে মানসিক স্বাস্থ্য সমস্যাগুলির সাথে যারা লড়াই করছে তাদের সাহায্য করা এবং সহানুভূতি দেখানো কতটা গুরুত্বপূর্ণ।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *