স্বাস্থ্য বার্তা

কার্ডিয়াক কেয়ারে ব্যাপক সাফল্য ডিসান হাসপাতালের

নিউজ ডেস্ক: স্থিতিস্থাপকতা এবং চিকিৎসা দক্ষতার ফের এক নয়া নজির স্থাপন করলো ডিসান হাসপাতাল। সোনারপুরের বাসিন্দা সুশুমা রুইদাস দীর্ঘস্থায়ী শ্বাসকষ্ট এবং বুকে ব্যথার সাথে লড়াই করেছিলেন। আর্থিক সীমাবদ্ধতার সম্মুখীন হওয়ার কারণে প্রাথমিকভাবে চিকিৎসা সহায়তা পেতে দেরি হয়েছিল।

আর্থিক দিক থেকে অক্ষম সুশুমা রুইদাসকে ডিসান হাসপাতালের উন্নত কার্ডিয়াক কেয়ার নতুন আশা এবং নিরাময়ের পথ দেখায়।

ডিসান হাসপাতালের হৃদরোগের শল্যচিকিৎসক ডাঃ সৌম্য গুহ-এর নিপুণ নির্দেশনায়, সুশুমার প্রাথমিকভাবে মাইট্রাল ভালভ এবং করোনারি ধমনী রোগের চিকিৎসা শুরু হয়। তিনি একটি বিশেষ পদ্ধতির মধ্য দিয়ে রোগীকে এক স্থিতিশীল জায়গায় নিয়ে যায়। যার মধ্যে মাইট্রাল ভালভ এবং করোনারি আর্টারি বাইপাস গ্রাফটিং সার্জারি (CABG) প্রতিস্থাপন অন্তর্ভুক্ত ছিল।

গুরুতর চিকিৎসার ক্ষেত্রে আর্থিক সীমাবদ্ধতা স্বীকার করে, ডঃ সৌম্য গুহ বলেন, “ডিসান হাসপাতাল সুশুমা রুইদাসের মতো রোগীদের তাদের প্রয়োজনীয় চিকিৎসা পাওয়ার ক্ষমতা দেয়, নিশ্চিত করে যে আর্থিক বাধাগুলি তাদের স্বাস্থ্য এবং সুস্থতার সাথে আপস করে না।”

অস্ত্রোপচারের জটিলতার কারণে অস্ত্রোপচার পরবর্তী সময়টি সুশুমা রুইদাসের জন্য প্রত্যাশিত চ্যালেঞ্জ তৈরি করেছিল। যাইহোক, ডক্টর এস সরকারের অধীনে ডিসান হাসপাতালের ITU টিম অত্যন্ত ধৈর্য ধরে এই চ্যালেঞ্জগুলির মোকাবিলা করে, তার স্থিতিশীল পুনরুদ্ধারের ক্ষেত্রে উল্লেখযোগ্যভাবে অবদান রাখে।

ডিসান হাসপাতালের ডিরেক্টর শাওলি দত্ত, সুশুমা রুইদাসের সফল পুনরুদ্ধারের সাক্ষ্য দিতে পেরে আনন্দ প্রকাশ করেছেন এবং চিকিৎসা ও আর্থিক উভয় দিককে সম্বোধন করে ব্যাপক কার্ডিয়াক কেয়ারের জন্য এক-স্টপ সমাধান হওয়ার জন্য হাসপাতালের প্রতিশ্রুতির উপর জোর দিয়েছেন।

সুশুমা রুইদাসের ক্ষেত্রে ডিসান হাসপাতালের সাফল্য বিশ্বমানের কার্ডিয়াক কেয়ার প্রদানের জন্য তার উৎসর্গের উপর জোর দেয় এবং সক্রিয়ভাবে আর্থিক বাধা দূর করার জন্য কাজ করে, নিশ্চিত করে যে ব্যক্তিরা তাদের আর্থিক সুস্থতার সাথে আপোস না করে জীবন রক্ষাকারী চিকিৎসা অ্যাক্সেস করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *