আন্তর্জতিক বার্তা

গাজীপুরের শ্রীপুর ইউপি চেয়ারম্যান গ্রেপ্তারের প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

সুরুজ্জামান রাসেল,গাজীপুর : গাজীপুরের শ্রীপুরে মাওনা ইউনিয়ন পরিষদের বতর্মান চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম খোকনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বুধবার (১৪ ফেব্রুয়ারি) ২০২৪ রাত ১১টার দিকে তাকে চাঁদাবাজি ও অপহরণের মামলায় গ্রেপ্তার করা হয়। এই ঘটনার প্রতিবাদে চেয়ারম্যান সমর্থকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের কয়েকটি স্থানে আগুন জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করে।

মো. জাহাঙ্গীর আলম খোকন (৫০) উপজেলার মাওনা ইউনিয়নের সিংগারদিঘী গ্রামের মো. ইদ্রিস আলীর ছেলে। তিনি মাওনা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান হিসাবে নিযুক্ত আছেন। নেতাকর্মীরা আভিযোগ করে বলেন, খোকন চেয়ারম্যান চক্রান্তের শিকার। তাকে সাজানো মিথ্যা মামলায় গ্রেপ্তার করা হয়েছে। আমরা এলাকাবাসী তার মুক্তি দাবী করছি। জাহাঙ্গীর আলমের ছেলে মিজানুর রহমান রায়হান অভিযোগ করে বলেন, আমার বাবাকে মিথ্যা সাজানো মামলায় গ্রেপ্তার করা হয়েছে। আমার পরিবার ও এলাকাবাসী ঘটনার সুষ্ঠু তদন্ত দাবী করছি। এলাকাবাসী সহ সকলে প্রকৃত অপরাধীর বিচার দাবী করছে।

অন্যদিকে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহ্ জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম খোকন সহ আরও কয়েক জনের বিরুদ্ধে ফরচুন গ্রুপের কারখানার নির্মাণ কাজ বাধা দিয়ে চাঁদা দাবি ও কর্মচারীকে অপহরণের অভিযোগে মামলা করা হয়। ওই কারখানার কেয়ারটেকার জহিরুল ইসলাম বাদি হয়ে এ মামলা করেন। মামলায় চেয়ারম্যানকে প্রধান আসামী করা হয়েছে। এই মামলার পরিপ্রেক্ষিতে গত বুধবার (১৪ ফেব্রুয়ারি) ২০২৪ রাত ১১টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *