পলিটিক্সমহানগর বার্তারাজ্য বার্তা

রেশন বন্টন দুর্নীতি কাণ্ডে ইডির হাতে গ্রেফতার জ্যোতিপ্রিয় মল্লিক

নিউজ ডেস্ক: রেশন বন্টন দুর্নীতি মামলায় এই প্রথম কোনও মন্ত্রীকে গ্রেফতার করা হল। এর আগে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করা হয়েছিল। রেশন বন্টন দুর্নীতি মামলায় কিছু দিন আগেই গ্রেফতার করা হয়েছিল ব্যবসায়ী ও মন্ত্রী ঘনিষ্ঠ বলে পরিচিত বাকিবুর রহমানকে। তাঁকে জিজ্ঞাসাবাদ করে একাধিক তথ্য ইডি আধিকারিকদের হাতে উঠে এসেছে বলে মনে করা হচ্ছে।

বৃহস্পতিবার রাতে গ্রেফতার হন রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। রাজ্যের রেশন বন্টন দুর্নীতি মামলায় তদন্তের স্বার্থেই তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে এখনও পর্যন্ত ইডি সূত্রে খবর। তবে গ্রেফতারির পর এটাকে বিজেপির ষড়যন্ত্র বলে দাবি করেছেন তিনি।

বৃহস্পতিবার সকাল সাড়ে ছয়টা নাগাদ জ্যোতিপ্রিয়র সল্টলেকের বিসি ২৪৪ এবং বিসি ২৪৫ দুটি বাড়িতে তল্লাশি শুরু করে ইডি আধিকারিকরা। এরপর বেনিয়াটোলায় জ্যোতিপ্রিয়ের পৈতৃক বাড়িতেও হানা দেয় তাঁদের একটি টিম। এর পাশাপাশি তাঁর আপ্তসহায়ক অমিত দে-র নাগেরবাজারের দু’টি ফ্ল্যাটেও পৌঁছে যায় ইডি। গোটা দিন তল্লাশি চালানো হয়। প্রায় ২০ ঘণ্টা ম্যারাথন তল্লাশির পর অবশেষে গ্রেফতার করা হয় জ্যোতিপ্রিয়কে। জ্যোতিপ্রিয় মল্লিকের গ্রেফতারির পর তৃণমূল কংগ্রেসের তরফে নির্দিষ্ট ভাবে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি।

গ্রেফতারির পর বর্তমান বনমন্ত্রী এবং প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক স্পষ্ট ভাষায় জানান ‘এটা বিজেপি এবং শুভেন্দু অধিকারীর ষড়যন্ত্র। আমি বলে গেলাম।ভারতীয় জনতা পার্টি খুব ভালো কাজ করেছে। তারা আমাকে শিকার করল।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *