পলিটিক্সমহানগর বার্তারাজ্য বার্তা

অভিষেক-পত্নী রুজিরাকে তলব ইডির! সমন গেল অভিষেকের নামেও

নিউজ ডেস্ক : নিয়োগ মামলার তদন্তে এ বার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়কে তলব করল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, আগামী সপ্তাহে তাঁকে ইডির দফতর সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠানো হয়েছে।

এর আগে ‘কয়লা পাচার মামলা’য় জিজ্ঞাসাবাদ করা হলেও এই প্রথম নিয়োগ মামলায় ডেকে পাঠানো হল অভিষেক-পত্নীকে। ‘লিপ্‌স অ্যান্ড বাউন্ডস’ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য অভিষেককে গত ৩ অক্টোবর সকাল সাড়ে ১০টার সময়ে সিজিও কমপ্লেক্সে হাজির হতে বলেছিল ইডি। জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয় অভিষেকের মা লতা বন্দ্যোপাধ্যায় এবং বাবা অমিত বন্দ্যোপাধ্যায়কেও। এ বার ডাকা হল রুজিরাকেও।

রাজভবন অভিযানের ডাক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ! ১ লক্ষ লোক নিয়ে হবে কর্মসূচি

জানা গিয়েছে আগামী ৯ অক্টোবর অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও ইডির অফিসে হাজরা দেওয়ার কথা বলা হয়েছে। যদিও তিনি এই বিষয়ে ডিভিশন বেঞ্চে একটি মামলা রুজু করেছেন।এর আগে কয়লা পাচার মামলায় বেশ কয়েক বার জিজ্ঞাসাবাদ করা হয় রুজিরাকে। গত জুন মাসে সিজিও কমপ্লেক্সেই তাঁকে প্রায় চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন ইডি আধিকারিকেরা।

উল্লেখ্য ‘লিপ্‌স অ্যান্ড বাউন্ডস’ মামলায় অভিষেকের মা লতার সম্পত্তির হিসাব চেয়েছিল কলকাতা হাই কোর্ট। বিচারপতি অমৃতা সিংহ এই সংক্রান্ত মামলায় ইডির তদন্ত নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। তিনি জানিয়েছিলেন, এই তদন্তের নিট ফল শূন্য। কারণ, সংস্থা এবং সংস্থার সিইও অভিষেকের বিষয়ে ইডি বিশদে তথ্য দিতে পারেনি।

দিল্লির ধরনা মঞ্চে তৃণমূল কর্মী সমর্থকদের অবস্থান

এই সংক্রান্ত আরও কিছু তথ্য আদালতে জমা করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি সিংহ। তালিকায় ছিল অভিষেকের মা লতার সম্পত্তির খতিয়ান, যিনি ওই সংস্থার ডিরেক্টর ছিলেন। মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয় ২৯ সেপ্টেম্বর। তার মধ্যে এই তথ্য ইডিকে আদালতে জমা দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *