খেলার বার্তাবিদেশ বার্তা

শেষ ম্যাচ জিতলেও বিশ্বকাপ থেকে বিদায় নিতে হবে পাকিস্তানকে

নিউজ ডেস্ক: ২০২৩ ওডিআই বিশ্বকাপের মঞ্চ থেকে বিদায় ঘণ্টা বেজে গেল পাকিস্তানের। খাতায় কলমে পাকিস্তানের সেমিতে যাওয়ার আশা এখনও থাকলেও সেই অঙ্ক মেলানো আর হাতে চাঁদ পাওয়া একই ব্যাপার।

আগামী ১১ তারিখ ইডেনে পাকিস্তান মুখোমুখি হবে ইংল্যান্ডের। বাবর আজমদের সেমিফাইনালে যেতে গেলে কম করে ২৮৭ রানে জিততে হবে। আর দ্বিতীয় ব্যাটিং করলে পাকিস্তানকে ম্যাচ শেষ করতে ২.৪ ওভারে। একতরফা ম্যাচে নিউজিল্যান্ড শ্রীলঙ্কাকে হারানোর ফলে শেষ চারের টিকিট কার্যত পাকা করে ফেলল ব্ল্যাক ক্যাপসরা। আর এর আগেই লিগ টপার হিসেবে ভারত সেমিফাইনালে চলে গিয়েছিল। দ্বিতীয় ও তৃতীয় দল হিসেবে জায়গা পাকা করেছে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া।

ফলে এই সমীকরণ মেলানো একপ্রকার অসম্ভব। তাই গ্রুপ পর্বের শেষ ম্যাচ যদি বাবর আজমরা জেতে তাহলেও বিশ্বকাপ থেকে বিদায় ঘণ্টা বেজে গিয়েছে পাকিস্তানের। ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশের মতে ভারতের বিরুদ্ধে হারটাই কাল হল বাবর আজমদের। তারপর প্রতিযোগিতায় ঘুড়ে দাঁড়াতে লেগে গেল একাধিক ম্যাচ। ফলে হতাশা নিয়েই ভারত ছাড়তে হচ্ছে শাহিন আফ্রিদিদের।

প্রসঙ্গত, বর্তমানে ৮ ম্যাচে ৮ জিতে ১৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষস্থানে রয়েছে ভারতীয় দল। নেট রানরেট +২.৪৫৬। ৮ ম্যাচে ৬ জয় ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকা। নেট রানরেট +১.৩৭৬। ৮ ম্যাচে ৬ জয় ১২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে অস্ট্রেলিয়া। নেট রানরেট +০.৮৬১। ৮ ম্যাচে ৫ জয় ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চতুর্থ স্থানে নিউজিল্যান্ড। নেট রানরেট +০.৭৪৩।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *