রাজ্য বার্তালোকসভা নির্বাচন

মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে কুমন্তব্য, এফআইআর দায়ের দিলীপ ঘোষের নামে

নিউজ ডেস্ক: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে নিয়ে করা মন্তব্যর ছেড়ে ইতিমধ্যেই নির্বাচন কমিশন নোটিশ জারি করেছিল বিজেপি নেতা দিলীপ ঘোষের বিরুদ্ধে। এখন তার বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করা হয়েছে।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রের খবর, দিলীপ ঘোষের বিরুদ্ধে দুর্গাপুর থানায় এই এফআইআর দায়ের করা হয়েছে। জানা গিয়েছে, দিলীপ ঘোষের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ধারা ৫০৪ (শান্তি ভঙ্গের উদ্দেশ্যে ইচ্ছাকৃত অবমাননা) এবং ৫০৯ (কোনও মহিলার মর্যাদাকে অপমান করার উদ্দেশ্যে শব্দ, অঙ্গভঙ্গি বা কাজ) এর অধীনে একটি মামলা নথিভুক্ত করা হয়েছে।

বাংলার প্রাক্তন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ অবশ্য বুধবার মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে তাঁর মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছিলেন। তার এই মন্তব্যে রাজনৈতিক ঝড় উঠেছে। নির্বাচন কমিশন পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূলের অভিযোগে দিলীপ ঘোষকে কারণ দর্শানোর নোটিশও জারি করেছে এবং তাকে ২৯ মার্চের মধ্যে জবাব দিতে বলেছে।

নির্বাচন কমিশন তার নোটিশে দিলীপ ঘোষের মন্তব্য উল্লেখ করেছে যাতে তিনি বলেছিলেন, ‘দিদি যখন গোয়া যায়, সে গোয়ার মেয়ে হয়ে যায়, যখন সে ত্রিপুরায় যায়, সে বলে যে আমি ত্রিপুরার মেয়ে, সিদ্ধান্ত নিন। আপনার বাবা কে, এটা ঠিক নয়।’ কমিশন এই মন্তব্যকে আপত্তিকর, অবমাননাকর এবং প্রাথমিকভাবে আদর্শ আচরণবিধির (এমসিসি) লঙ্ঘন বলে মনে করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *