রাজ্য বার্তা

রাজ্য পর্যটন বিভাগের উদ্যোগে এবার দিঘাতেই মিলবে গোয়ার মজা!

নিউজ ডেস্ক: ভ্রমণ পিপাসু বাঙ্গালীদের পায়ের তলাতেই যেন সর্ষে। বেড়াতে যেতে ভালোবাসেন না এমন বাঙালি খুঁজে পাওয়া মুশকিল। কিন্তু বেড়ানোর ব্যয়ভার বহন করা বেশির ভাগ সময়ে সম্ভব হয়ে উঠে না।

এবার রাজ্য পর্যটন বিভাগের উদ্যোগে এই সমস্যার সমাধান হতে চলেছে। সম্প্রতি দীঘাতেই গোয়ার স্বাদ যাতে নেওয়া যায় সেই ব্যবস্থা করতে চলেছে পশ্চিমবঙ্গের সরকার। গোয়ার ধাঁচেই এখানে তৈরি হতে চলেছে প্রমোদতরী। আনন্দ ও বিনোদন দেওয়ার উদ্দেশ্যেই এমন পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে বলে সূত্রের খবর।

হলদিয়া ডেভেলপমেন্ট অথরিটির (Haldia Development Authority) পক্ষ থেকে এমভি নিবেদিতা নামে একটি প্রমোদতরী দীঘা শংকরপুর উন্নয়ন পর্ষদের হাতে তুলে দেওয়া হয়েছে।‌ এর মাধ্যমে সমুদ্রযাত্রার আনন্দ উপভোগ করতে পারবেন পর্যটকরা। এর মাধ্যমে যাওয়া যাবে দীঘা মেরিন ড্রাইভ থেকে শৌলা পর্যন্ত মোট ২৯ কিলোমিটার রাস্তা। এর পাশাপাশি পর্যটকেরা প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারবেন। এই প্রমোদতরীতে থাকবে বিভিন্ন বিনোদন ব্যবস্থা।

প্রমোদতরীর মধ্যেই রয়েছে রেস্তোরাঁ।‌ ব্যক্তিগত কারণে এই প্রমোদতরী ভাড়া নেওয়া যাবে। কেউ জন্মদিন, বিবাহ বার্ষিকী উদযাপন করতে চাইলে এটি ভাড়া নেওয়া যাবে। আবার পার্টিও করা যাবে‌। সবিস্তারে এখনো কিছু প্রকাশ হয়নি। খুব শীঘ্রই জানা যাবে বলে আশা করা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *