খেলার বার্তাবিদেশ বার্তারাজ্য বার্তা

লা লিগার সঙ্গে চুক্তি সই, কলকাতায় হবে ফুটবল অ্যাকাডেমি

নিউজ ডেস্ক: বাংলায় ফুটবল অ্যাকাডেমি গড়া লক্ষ্যে স্পেনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতার বুকে ফুটবল অ্যাকাডেমি গড়ে তোলার জন্য লা লিগার সঙ্গে চুক্তি সই করল মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। স্পেনের মাদ্রিদে আনুষ্ঠানিকভাবে ওই চুক্তি সইয়ের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, আপনারা কলকাতায় আসুন। জমি নিয়ে চিন্তা নেই। আপনাদের ভাবতে হবে না। সরকার সাহায্য করবে। আমাদের শুধু একটাই চাওয়া। যেভাবে আপনারা মেসি-রোনাল্ডো তৈরি করেছেন, তেমনই কলকাতার ছেলেদের মধ্যে থেকেও মেসি, রোনাল্ডো গড়ে তুলুন।

এদিন ফুটবল নিয়ে মাদ্রিদে মউ স্বাক্ষরিত হল । আগামিদিনে বাংলায় ফুটবল অ্যাকাডেমি গড়া হবে বলে জানাল লা লিগা । এদিনের বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ও সৌরভ গঙ্গেপাধ্যায় ছাড়াও বেশ কয়েকজন শিল্পপতি উপস্থিত ছিলেন।

বাঙালির এই ফুটবল প্রেমকে নয়া মাত্র দিতে স্পেন সফরে গিয়েছেন বাংলার ‘দাদা’ ও ‘দিদি’ । তাঁর এবারের বিদেশ সফরে সঙ্গে রয়েছেন বিভিন্ন ফুটবল ক্লাবের শীর্ষকর্তা থেকে শুরু করে বিনিয়োগকারীরাও। লক্ষ্য একটাই ভারতীয় ফুটবলের স্বর্ণযুগ ফিরিয়ে আনা । আর সেই লক্ষ্যেই স্বাক্ষরিত হল মউ । ঠিক হল, বাংলায় ফুটবলের অ্যাকাডেমি গড়বে লা লিগা।

বৃহস্পতিবার বিশ্ব ফুটবলে অন্যতম গুরুত্বপূর্ণ নাম লা লিগার প্রেসিডেন্ট হাবিয়ার তেভাজের সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী। আর সেই বৈঠকে পশ্চিমবঙ্গ সরকার এবং লা লিগার মধ্যে মউ স্বাক্ষরিত হয়। আগামিদিনে বাংলার ফুটবলের উন্নয়নে কাজ করবে লা লিগা। লা লিগার সাহায্যে বাংলায় তৈরি হবে ফুটবল অ্যাকাডেমি । বাংলার ফুটবলের জন্য মুখ্যমন্ত্রীর এই পদক্ষেপ অত্যন্ত ভালো বলে মনে করছে বিশেষজ্ঞ মহলের একাংশ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *