রাজ্য বার্তা

গঙ্গারামপুর কাটিহাট বেলবাড়ি উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উৎসব অনুষ্ঠান

নিউজ ডেস্ক: গঙ্গারামপুর কাদিহাট বেলবাড়ি উচ্চ বিদ্যালয়ের ৫০ তম সুবর্ণ জয়ন্তী বর্ষ উদযাপন হল একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে।

বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানার অন্তর্গত বেলবাড়িতে অবস্থিত কাদিহাট বেলবাড়ি উচ্চ বিদ্যালয়ের ৫০ তম সুবর্ণ জয়ন্তী বর্ষ উদযাপন হল। এইদিন অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন দক্ষিণ দিনাজপুর জেলাশাসক বিজিন কৃষ্ণা, গঙ্গারামপুর মহকুমা শাসক পি প্রমোদ, দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের সহ-সভাধীপতি অম্বরিশ সরকার, গঙ্গারামপুর পঞ্চায়েত সমিতির সভাপতি বিউটি সরকার সহ আরও অন্যান্য বিশিষ্টরা।

উচ্চ বিদ্যালয়ের এনসিসি ক্যাডাররা জেলাশাসক বিজিন কৃষ্ণাকে গার্ড অফ অনার দিয়ে সম্মান প্রদান করা হয়। এরপরই স্কুল প্রাঙ্গণের মঞ্চে একে একে সকল বিশিষ্টদের স্কুলের তরফে ফুলের তোড়া ও উত্তরীয় পরিয়ে সংবর্ধনা জানানো হয়। পাশাপাশি উপস্থিত জেলাশাসক সহ অন্যান্য আধিকারিক ও বিশিষ্টরা প্রদীপ জ্বালিয়ে কাটিহাট বেলবাড়ি উচ্চ বিদ্যালয়ের ৫০ তম সুবর্ণজয়ন্তীর উৎসবের শুভ সূচনা করে।

এদিনের অনুষ্ঠান শুরু হয় উদ্বোধনী সংগীত ও নৃত্যের মধ্য দিয়ে। এর পাশাপাশি জেলাশাসক ও উপস্থিত অন্যান্যরা ছাত্র-ছাত্রীদের জন্য অ্যাটেন্ডেন্স বায়োমেট্রিক মেশিনের উদ্বোধন করা হয় এবং স্কুলের একটি দেওয়াল পত্রিকার শুভ উন্মোচন হয়। স্কুলের প্রধান শিক্ষক ডঃ পার্থ সরকার জানান, ”এবছর আমাদের স্কুলের ৫০ তম সুবর্ণ জয়ন্তী উৎসব পালিত হচ্ছে বিশিষ্ট আধিকারিক ও অন্যান্যদের উপস্থিতিতে স্কুলের এই অনুষ্ঠানের শুভ সূচনা হল। পাশাপাশি স্কুলের একটি দেওয়াল পত্রিকা ও ছাত্রছাত্রীদের অ্যাটেন্ডেন্স মেশিনের উদ্বোধন হয়। আজ থেকে আগামী তিন দিন স্কুলে বিভিন্ন ধরনের অনুষ্ঠানের কর্মসূচি রয়েছে এবং বহিরাগত শিল্পীদের দ্বারা মনোজ্ঞ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে”।

দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানার অন্তর্গত বেলবাড়িতে কাদিহাট বেলবাড়ি উচ্চ বিদ্যালয়ের ৫০ তম সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে এদিন প্রত্যেকের উপস্থিতি ছিল যথেষ্ট লক্ষ্যণীয়।

রিপোর্টার: জয়দীপ মৈত্র, দক্ষিণ দিনাজপুর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *