রাজ্য বার্তা

গঙ্গারামপুরে সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করলেন রাজ্যের মন্ত্রী

নিউজ ডেস্ক: গঙ্গারামপুর শহরের মুকুটে ফের আরও একটি নতুন পালক সংযোজন হলো। শনিবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর পৌরসভার উদ্যোগে পৌরসভার ৯ নং ওয়ার্ডের বোড়ডাঙ্গী এলাকার মানুষদের সুবিধার্থে একটি সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করলেন পশ্চিমবঙ্গ সরকারের ক্রেতা সুরক্ষা দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী বিপ্লব মিত্র।

এইদিন এই উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের ক্রেতা সুরক্ষা দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী বিপ্লব মিত্র, গঙ্গারামপুর পৌরসভার পৌরপিতা প্রশান্ত মিত্র, উপ-পৌরপ্রধান জয়ন্ত কুমার দাস, রাজ্য তৃণমূল ছাত্র পরিষদের সম্পাদক কৌশিক সাহা সহ গঙ্গারামপুর পৌরসভার ১৮টি ওয়ার্ডের কাউন্সিলর, এলাকাবাসী, গঙ্গারামপুর পৌরসভার কর্মী ও এলাকার স্বাস্থ্য কর্মী সহ আধিকারিকরা এবং তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকেরা।

ফিতে কেটে ও ফলক উন্মোচনের মধ্য দিয়ে এই সুস্বাথ্য কেন্দ্রের উদ্বোধন করেন পশ্চিমবঙ্গ সরকারের ক্রেতা সুরক্ষা দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী বিপ্লব মিত্র। উল্লেখ্য, গঙ্গারামপুর পৌরসভার এই ৯ নং ওয়ার্ড একটি প্রান্তিক এলাকা। মূলত, শহরের তথা গঙ্গারামপুর মহকুমার একটি মাত্র সুপার স্পেশালিটি হাসপাতাল এবং তা প্রায় এই এলাকা থেকে অনেকটাই দূর এবং এই ওয়ার্ডটি প্রান্তিক ও বেশিরভাগ মানুষ শ্রমজীবী। তাই তাঁদের কথা মাথায় রেখে এই সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করার হলো।

জানা গিয়েছে, প্রায় সাড়ে চার লক্ষ টাকা ব্যায়ে এই সুস্বাস্থ্য কেন্দ্রে তৈরী করা হয়েছে। এই বিষয়ে মন্ত্রী বিপ্লব মিত্র ও গঙ্গারামপুর পৌরসভার পৌরপিতা প্রশান্ত মিত্র একযোগে বলেন, ” এই এলাকার মানুষদের যে কেন ছোটখাটো অসুখ বা যে কোনো চিকিৎসার জন্য ছুটে যেতে হয় কালদীঘি সুপার স্পেশালিটি হাসপাতালে। এবং যা এইখান থেকে অনেকটাই দূর। আর তাছাড়া এই এলাকা একটি প্রান্তিক এলাকা ও এলাকার মানুষ শ্রমজীবী তাই তাঁদের কথা মাথায় রেখে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তর ও গঙ্গারামপুর পৌরসভার উদ্যোগে ৯নং ওয়ার্ডের বোড়ডাঙ্গীতে একটি সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করা হলো। আগামীতে আরও উন্নত পরিষেবা দিতে গঙ্গারামপুরে আরও সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন হবে”।

এইদিন এই সুস্বাস্থ্য কেন্দ্র উদ্বোধন হওয়াতে এলাকার মানুষ যারপরনায় খুশি। উদ্বোধনী অনুষ্ঠানে প্রত্যেকের উপস্থিতি ছিল যথেষ্ট লক্ষ্যনীয়।

রিপোর্টার : জয়দীপ মৈত্র,দক্ষিণ দিনাজপুর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *