পাঁচমিশেলিমহানগর বার্তা

খাস কলকাতায় তৈরি আন্তর্জাতিক মানের ‘আন্ডারওয়াটার টানেল অ্যাকোরিয়াম’

নিউজ ডেস্ক: বাঙালিরা ঘুরতে বরাবরই ভালবাসেন। আর এখন তো ঘুরতে যাওয়ার মরসুম এসে গেল মানে শীতকাল। ঠাণ্ডা আমেজ গায়ে মেখে এই সময়ে ঘুরতে বেশ ভালই লাগে।

খাস কলকাতায় এবার বেড়াতে যাওয়ার এক নতুন  ডেস্টিনেশনের তৈরি হচ্ছে যা বিদেশকেও হার মানাবে।এমনিতে কলকাতায় ঘোরার জায়গার অভাব নেই। ভিক্টোরিয়া মেমোরিয়াল, জাদুঘর থেকে শুরু করে বিড়লা প্ল্যানেটরিয়াম, আলিপুর চিড়িয়াখানা, শীতকাল আসলেই মিঠে রোদ গায়ে মেখে পিকনিকের ঝুড়ি নিয়ে এই সমস্ত জায়গায় ভিড় জমান মানুষ।

তবে এবারে কলকাতার গুরুত্ব আরো একটু বাড়তে চলেছে। শহরে দর্শনীয় স্থানগুলির তালিকায় জুড়তে চলেছে আরো একটি নতুন জায়গা। তার জন্য যেতে হবে পার্ক সার্কাসে। এতদিন কলকাতা শহরে বিরিয়ানির জন্য অন্যতম জনপ্রিয় স্থান ছিল পার্ক সার্কাস। এবার সেখানেই তৈরি হয়েছে আরো এক দারুণ আকর্ষণ। পার্ক সার্কাস ময়দানে তৈরি হয়েছে নতুন টানেল অ্যাকোরিয়াম। এই অ্যাকোয়ারিয়ামের সবথেকে বড় বৈশিষ্ট্য হল, এটি দুবাইয়ের খ্যাতনামা আন্ডারওয়াটার অ্যাকোরিয়ামের আদলে তৈরি করা হয়েছে।

একটি বড় ট্যাংকে অসংখ্য রঙিন মাছ ছেড়ে দিয়ে সেগুলি দেখার দারুণ এক বন্দোবস্ত করা হয়েছে এই অ্যাকোরিয়ামে। পার্ক সার্কাস ময়দানের একটি বড় অংশ জুড়ে এই অ্যাকোরিয়াম তৈরি করা হয়েছে। জানা যাচ্ছে, পার্ক সার্কাসের উদ্দীপনী ক্লাবের তরফে এই অ্যাকোরিয়াম তৈরি করা হয়েছে। ক্লাবের সভাপতির তরফে এ বিষয়ে বলা হয়, সিঙ্গাপুর বা দুবাইয়ে এই ধরণের আন্ডারওয়াটার অ্যাকোরিয়াম দেখেই কলকাতার বুকে এমন ধরণের অ্যাকোরিয়াম বানানোর পরিকল্পনার কথা প্রথম মনে হয়। এরপরেই কেরলের নীল এন্টারটেনমেন্ট এই ধরণের শো করার কথা জানতে পেরে উদ্যোগ নেওয়া হয়।

তিন মাসের পরিশ্রম আর বড় অঙ্কের টাকা ব্যয় করার পর তৈরি হয়েছে এই অ্যাকোরিয়াম। আগামী ২৬ নভেম্বর পর্যন্ত অ্যাকোরিয়ামটি দেখা যাবে বলে জানা যাচ্ছে। তাই সময় থাকতে চট করে একবার ঘুরে আসতেই পারেন বিদেশের স্বাদ নিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *