পাঁচমিশেলি

আন্তর্জাতিক নারী দিবসে মেঘমিতা কালচারাল ইনস্টিটিউট কলাঙ্গন-এর নিবেদন “হ্যাপি ওমেনস ডে”

নিউজ ডেস্ক: ‘আন্তর্জাতিক নারী দিবস’ উপলক্ষ্যে বিভিন্ন ক্ষেত্রের ৬ জন সফল মহিলাকে সম্মানিত করল ‘মেঘমিতা কালচারাল ইনস্টিটিউট – কলাঙ্গন’। এদিন কলকাতার বীরেন্দ্র মঞ্চ-এ ‘হ্যাপি ওমেনস ডে’ নামাঙ্কিত অনুষ্ঠানের মাধ্যমে সম্মানিত করা হয় গুণীজনদের।

অনুষ্ঠান সম্পর্কে সংক্ষেপে নিজের মতামত ব্যক্ত করতে গিয়ে ‘কলাঙ্গন’-এর প্রতিষ্ঠাতা তথা শাস্ত্রীয় কত্থক নৃত্যশিল্পী মেঘমিতা মিত্র বলেন, “নারী পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ সম্পদ। প্রাণ প্রাচুর্যে ভরা কপর্দকহীন পথের ভিখারিনী থেকে রাজমহলের রাজরাণী সবার ভেতরেই রয়েছে অপার শক্তি। তাই সমাজ কী বলছে, কী ভাবছে সেই কথার ফাঁদে না পড়ে নারীদের নিজেদেরকেই আগে তাঁদের আত্মসমীক্ষা করতে হবে, তাঁদের ভিতরের শক্তিকে উপলব্ধি করতে হবে, সেই শক্তিকে বিকশিত করার সুযোগ করে দিতে হবে, তবেই নারী ব্যক্তি জীবনে প্রশংসিত হবে আর সামগ্রিক ভাবে নারীর উৎকর্ষতা বিশ্ব দরবারে সমাদৃত হবে।”

‘হ্যাপি ওমেনস ডে’ নামাঙ্কিত অনুষ্ঠান মঞ্চে এদিনের অনুষ্ঠানে সংবর্ধিত হলেন অভিনেত্রী পায়েল সরকার, সমাজকর্মী মহাশ্বেতা মুখার্জি, ক্রিয়েটিভ কিউ-এর মুখ্য কার্যনির্বাহী আধিকারিক এবং খাস খবরের বিজনেস ডেভলপমেন্ট ম্যানেজার শর্মিষ্ঠা ঘোষ, ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কাউন্সিল-এর উপ সম্পাদিকা রিনা বিশ্বাস, চলচ্চিত্র নির্দেশক লোপামুদ্রা মুখার্জি ও বৈজ্ঞানিক ও বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীত শিল্পী ডঃ তানিয়া দাস।

সংবর্ধনা প্রদানের পাশাপাশি ছিল কবিতা সঙ্গীত নৃত্যের আসর। অনুষ্ঠানে ‘মেঘমিতা কালচারাল ইনস্টিটিউট – কলাঙ্গন’-এর ছাত্রছাত্রীরা এক সাংস্কৃতিক অনুষ্ঠান উপহার দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *