পাঁচমিশেলিফিল্মি বার্তামহানগর বার্তা

কলকাতায় বলিউড মুভি ‘জিন্দেগি কশমকশ’এর বিশেষ স্ক্রিনিং অনুষ্ঠান

নিউজ ডেস্ক: প্রত্যাশা থাকলে তা যখন পূরণ হয়, তার আনন্দই হয় আলাদা। তেমনিই ঘটল সিনেপলিসে। বলিউড মুভি ‘জিন্দেগি কশমকশ’ -এর অভিনেতা এবং কলাকুশলীরা কলকাতার অ্যাক্রোপলিস মলের সিনেপলিসে অনুষ্ঠিত বিশেষ স্ক্রিনিংয়ে উপস্থিত ছিলেন। তারকা খচিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছবির অভিনেতা শিব পণ্ডিত, তেজস্বিনী কোলহাপুরে, পাভলিন গুজরাল এবং ডেবিউ পরিচালক নির্নিমেশ দুবে।

জীবন এবং সম্পর্কের জটিলতাগুলিকে খুঁজে বের করে ফিল্মটি একটি আকর্ষক আখ্যান উন্মোচন করে। জিন্দেগি কশমকশ তিনটি চরিত্রের জীবন নিয়ে কথা বলে – কণিকা, মনিকা এবং অঙ্গদ। যাদের জীবন আবেগ এবং অতীতের আঘাতের জালে জড়িয়ে পড়ে। আইনজীবী হয়ে পরিচালক, নির্নিমেষ দুবে, একটি গল্প বুনেছেন যা মানুষের মানসিকতার উপর অমীমাংসিত সমস্যাগুলির গভীর প্রভাবকে অন্বেষণ করে।

জিন্দেগি কশমকশে রয়েছে মেলোডিয়াস সঙ্গীতের একটি চমৎকার টেপেস্ট্রি, সংবেদনশীল বর্ণনার চারপাশে জটিলভাবে বোনা, যত্ন সহকারে সাজানো সাউন্ডট্র্যাক কেবল গল্পের পরিপূরকই নয়, আবেগের সিম্ফনি করে তোলে। প্রখ্যাত গায়ক অরিজিৎ সিং, শান, পাপন, অঙ্কিত তিওয়ারি, নীতি মোহন, অদিতি সিং শর্মা, ডমিনিক সেরেজো, নীরজ শ্রীধর এবং টোচি রায়না ফিল্মের সঙ্গীত রত্নরা তাঁদের মনোমুগ্ধকর কণ্ঠ দিয়েছেন।

মিডিয়ার সাথে কথা বলতে গিয়ে ছবির অভিনেতা শিব পন্ডিত বলেছেন, “জিন্দেগি কশমকশ- এর মাধ্যমে একজন শিল্পী, আমার বন্ধু এবং পরিচালক নির্নিমেশ দুবের যাত্রা শুরু হল। যদিও গল্পটি অমীমাংসিত মানসিক স্বাস্থ্যের সমস্যা বিভিন্নভাবে জীবনকে কীভাবে ব্যাহত করতে পারে তার উপর ফোকাস করে, আমার কাছে ছবিটি একটি সুন্দর গল্প বলার একদল অভিনেতাদের আপনাদের কাছে নিয়ে আসার জন্য একজন ব্যক্তির প্রচেষ্টার যাত্রা।”

এই উপলক্ষে, ছবির অভিনেত্রী তেজস্বিনী কোলহাপুরে বলেন, “জিন্দেগি কশমকশ একটি সিনেমা যা মানসিক স্বাস্থ্য এবং সম্পর্কের জটিলতা নিয়ে কথা বলে। এটা খুবই গুরুত্বপূর্ণ যাতে আমরা দুঃসময়ে পরিবারের সাথে সংযুক্ত থাকি, আমাদের উদ্বেগগুলি শেয়ার করি এবং এই সমস্যার নিরাময় করার চেষ্টা করি।”

মিডিয়ার সাথে কথা বলার সময়, চলচ্চিত্রের অভিনেত্রী পাভলিন গুজরাল বলেছিলেন, “জিন্দেগি কশমকশ হল তিনজন মানুষের মধ্যে আবেগের রোলার কোস্টার, যারা একসাথে আত্ম-আবিষ্কার এবং তাদের জীবনের আঘাতের মাধ্যমে পথ চলতে চলতে বিভিন্ন বিষয়ের কথা সামনে আনে।”

নির্নিমেশ দুবে, দিল্লি ভিত্তিক একজন আইনজীবী। তাঁর পরিচালনায় আত্মপ্রকাশ, জিন্দেগি কশমকশ ছবিটি দিয়ে। তিনি কোর্টরুম থেকে সিনেমার জগতে একটি অসাধারণ পট পরিবর্তন করেছেন। নির্নিমেশ দুবের একজন পাকা আইনজীবী থেকে আনকোরা চলচ্চিত্র পরিচালকের যাত্রা তাঁর বহুমুখীতা এবং গল্প বলার ধরনে যথেষ্ট দক্ষতার প্রদর্শন করে। আইনি প্রক্রিয়ার জটিলতা এবং চলচ্চিত্র নির্মাণের শৈল্পিকতার মধ্যে নেভিগেট করার তাঁর ক্ষমতা প্রশংসনীয়। জিন্দেগি কশমকশ তাঁর সৃজনশীল দৃষ্টিভঙ্গির প্রমাণ হিসাবে দাঁড়িয়েছে।

ফিল্মটি যথেষ্ট প্রশংসা কুড়িয়েছে। অযোধ্যা ফিল্ম ফেস্টিভ্যাল ২০২৩- এ মর্যাদাপূর্ণ পুরস্কার এবং প্রশংসা অর্জন করেছে, পেনজান্স ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, ইউকে (UK) সেরা ফিচার ফিল্ম এবং হোহে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, জার্মানিতে সেরা ডেবিউ ডিরেক্টর (রানার আপ) এর সম্মান অর্জন করেছে।

‘জিন্দেগি কশমকশ’ শীঘ্রই OTT প্ল্যাটফর্মে মুক্তি পাবে, যাতে দর্শকরা তাদের সুবিধামত এই সিনেমাটি উপভোগ করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *