জাতীয় বার্তাপলিটিক্সরাজ্য বার্তা

অবসর নিতে চলেছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়, যোগ দেবেন রাজনীতিতে

নিউজ ডেস্ক: রবিবাসরীয় দুপুরে আচমকা বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় ঘোষণা করেছেন মঙ্গলবার বিচারপতির পদ থেকে ইস্তফা দিয়ে রাজনীতিতে যোগ দেবেন তিনি।

আর এই ঘোষণা থেকেই জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। কোন দলে যোগ দিচ্ছেন তিনি। এই ব্যাপারে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, ‘কোন রাজনৈতিক দলে যোগ দেব তা এখনই বলছি না। তবে হ্যাঁ তৃণমূল কংগ্রেসে অবশ্যই যোগ দেব না। সে প্রশ্নও ওঠে না’। বাংলায় শাসক দলের বিরুদ্ধে এদিনও দুর্নীতির অভিযোগ তোলেন তিনি। তাঁর কথায়, ‘ইতিহাসে আমরা মৌর্য্য সাম্রাজ্য দেখেছি। এখন আমরা দেখছি চৌর্য্য সাম্রাজ্য’।

সূত্রের খবর বিজেপির হাত ধরে ময়দানে পা রাখবেন। গেরুয়া শিবিরের টিকিটেই লড়াই করবেন বিচারপতি।লোকসভা ভোটে প্রার্থী হচ্ছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আগামী ৬ মার্চ বারাসতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভামঞ্চ থেকেই বিজেপিতে যোগ দেবেন তিনি। নির্বাচনে তমলুক থেকেই তিনি প্রার্থী হচ্ছেন বলেই জোর জল্পনা।

রাজ্যের বিভিন্ন দুর্নীতি মামলায় এজলাসে বসে মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম উল্লেখ করে নানা কথা বলতে শোনা গিয়েছিল বিচারপতি গঙ্গোপাধ্যায়কে। সেসব নিয়ে তৃণমূলের কুণাল ঘোষ কার্যত তাঁকে চ্যালেঞ্জ করে বলেছিলেন, ”অবসরের বেশিদিন বাকি নেই। তার আগেই আপনি স্বেচ্ছাবসর নিয়ে আসুন না রাজনৈতিক ময়দানে। তার পর দেখা যাবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *