খেলার বার্তা

পুরনো রেকর্ড গুঁড়িয়ে নতুন জয়ধ্বজা ওড়াল কোহলি-রাহুল

নিউজ ডেস্ক: কেএল রাহুল এবং বিরাট কোহলির পার্টনারশিপে একেবারে জয়ধ্বজা ওড়াল ভারত। গত রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নেমে দুর্দান্ত পারফরমেন্স দেখালো টিম ইন্ডিয়া।

২ রানে ৩ উইকেট থেকে কে এল রাহুল ও বিরাট কোহলির জুটি ১৬৭-তে নিয়ে গেল স্কোর। চতুর্থ উইকেট পড়ে ১৬৭ রানে। কোহলি-রাহুল মিলে করে ১৬৫ রানের পার্টনিরশিপ। আর সেই সঙ্গেই তারা গড়ে ফেলেন একাধিক নজির।

ভারতের হয়ে বিশ্বকাপের মঞ্চে চতুর্থ উইকেটে এটাই কোহলি-রাহুলের সর্বোচ্চ পার্টনারশিপের রেকর্ড। এর আগে ১৯৯৬ বিশ্বকাপে জিম্বাবোয়ের বিরুদ্ধে চতুর্থ উইকেটে ১৪২ রান করেছিলেন নভজোত্‍ সিং সিধু এবং বিনোদ কাম্বলি। এদিন কোহলি-রাহুল মিলে সেই নজির ছাপিয়ে যান। গড়েন নতুন রেকর্ড। বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কোহলি-রাহুলের জুটিতে ১৬৫ রান ভারতের সর্বোচ্চ পার্টনারশিপেরও নজির হয়ে থাকল।

এদিন দলের কঠিন সময়ে ব্যাট করতে নেমে ১১৫ বলে ৯৭ রানে অপরাজিত থাকলেন কে এল রাহুল। একটুর জন্য শতরান হল না। বুদ্ধিদীপ্ত ইনিংসে ছিল ২টি ছয়, ৮টি চার। ছক্কা হাঁকিয়ে দেশকে জয় এনে দেন রাহুল। ছিনিয়ে নিলেন এদিনের ম্যান অব দ্যা ম্যাচের শিরোপা। অজিদের বিরুদ্ধে ৫২ বল বাকি থাকতে ৬ উইকেটে বড় জয় ছিনিয়ে নিয়ে রানরেট অনেকটাই বাড়িয়ে রাখল ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *