মহানগর বার্তা

পথ দুর্ঘটনা কমাতে বেশি সংখ্যায় স্পিড বেকার বসানো সিদ্ধান্ত লালবাজারের

নিউজ ডেস্ক : মহানগরের বুকে পথ দুর্ঘটনা এড়াতে এবারে বড় সিদ্ধান্ত নিল লালবাজার পুলিশ। প্রায় নিত্যদিন একের পর এক ভয়াবহ পথ দুর্ঘটনা ঘটেছে কোলকাতার রাস্তায়। যার প্রধান কারণ বেপরোয়া গাড়ির গতি।

এবার পথ দুর্ঘটনা কমাতে শহরের রাস্তায় বেশি সংখ্যায় স্পিড বেকার বা হাম্প বসানোর সিদ্ধান্ত নিয়েছে লালবাজার। ইতিমধ্যেই কলকাতা পুলিশের তরফে এই সংক্রান্ত অনুরোধ জানিয়ে একটি চিঠি কলকাতা পুরসভাকে পাঠানো হয়েছে। জরুরি ভিত্তিতে যাতে নির্দিষ্ট রাস্তায় দ্রুত স্পিড ব্রেকার বা হাম্প বসানো যায় সে বিষয়টি চিঠিতে জানানো হয়েছে।

সূত্রের খবর, মূলত দুর্ঘটনাপ্রবণ রাস্তার তালিকা পুরসভাকে পাঠিয়েছে কলকাতা পুলিশ। ওই সমস্ত রাস্তায় দ্রুত হাম্প তৈরি করার জন্য আবেদন জানানো হয়েছে। সেই রাস্তাগুলি হল কাশীপুর রোড, কে ক্ষীরোদপ্রসাদ রোড, সি ঘোষ রোড, হরলাল মৈত্র স্ট্রিট, দমদম রোড, বাগবাজার স্ট্রিট প্রভৃতি। এই সমস্ত রাস্তায় জরুরি ভিত্তিতে হাম্প তৈরির কাজ শুরু করার অনুরোধ করেছে লালবাজার।

লালবাজারের তরফ থেকে জানানো হয়েছে মোট ১৬ টি জায়গায় হাম বানানোর প্রয়োজনীয়তা আছে। কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, রাস্তাগুলির অবস্থা খতিয়ে দেখে নির্দিষ্ট জায়গায় হাম্প বা স্পিড বেকার বসানোর জন্য অনুরোধ করা হয়েছে।এ বিষয় লালবাজারের এক আধিকারিক জানিয়েছেন, সারা বছরই দুর্ঘটনা কমাতে সক্রিয় থাকে পুলিশ। এরজন্য বিভিন্ন ব্যবস্থা নেওয়া হয়। তবে সাধারণ মানুষ থেকে শুরু করে গাড়ি চালক সতর্ক হলে সে ক্ষেত্রে পথ দুর্ঘটনা আরও কমানো সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *