খেলার বার্তা

নতুন গাড়ির মালিক মহেন্দ্র সিং ধোনি, চমক এবার নাম্বার প্লেটে

নিউজ ডেস্ক: ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি খেলোয়াড় মহেন্দ্র সিং ধোনির অন্যতম শখ গাড়ি ও বাইকের। তার নিজস্ব সম্ভারে গাড়ির সংখ্যা কিছু কম নয়।

রাঁচির রাস্তায় হামেশাই ধোনিকে বাইক বা গাড়ি নিয়ে দেখা যায়। এবার ২০২৪ আই পি এলের আগেই তাঁর কালেকশনে নতুন সংযোজন অত্যাধুনিক আরেকটি গাড়ি। বাইশ গজের বাইরে তাকে সবথেকে বেশি দেখায় যায় বিভিন্ন ভিন্টেজ গাড়ি এবং মোটরসাইকেলের সঙ্গে।

সম্প্রতি Mercedes-AMG G63 গাড়িতে দেখা গিয়েছে মহেন্দ্র সিং ধোনিকে। বিশ্ব বাজারে ব্যাপক জনপ্রিয় মার্সিডিজের এই এসইউভি। দাম 3.3 কোটি টাকা।গাড়ির থেকে যে বিষয়টি সবথেকে বেশি নজর কাড়তে পারে তা হল চার চাকার নম্বর প্লেট। নম্বরটি যেন চিনিয়ে দিচ্ছে চিরযুবা ক্রিকেটার ধোনিকে।

মহেন্দ্র সিং ধোনির নতুন গাড়ির নম্বর প্লেট ‘0007’। এক সময় এই নম্বরের জার্সি পরেই মাঠে নামতেন ক্যাপ্টেন কুল। সেই জার্সি এখন আর দেখা না গেলেও, এটি ধোনির কাছে যে খুব প্রিয় একটি নম্বর তা বলার অপেক্ষা রাখে না। ধোনির পাশাপাশি এই নম্বর তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনাল্ডোর জার্সিতেও দেখা যায়। চমক লেগেছে এই নম্বর দেখে।

সূত্রের খবর, চলতি বছর ফেব্রুয়ারি মাসে G63 SUV এর দাম 75 লাখ টাকা বাড়িয়েছে মার্সিডিজ। যার ফলে গাড়ির দাম পৌঁছেছে 3.30 কোটি টাকায়। বাজারে এই চার চাকার বিপুল চাহিদা। যার ফলে ওয়েটিং পিরিয়ড পৌঁছে গিয়েছে 6 থেকে 12 মাসে। ড্রাইভার পাশে থাকলেও ড্রাইভারের সিটে ধনিকে দেখে মুগ্ধ তার ভক্তরা।

এই গাড়িতে রয়েছে 4 লিটার V8 টুইন টার্বো ইঞ্জিন যা সর্বোচ্চ 577 হর্সপাওয়ার শক্তি এবং 850 এনএম টর্ক উত্পন্ন করতে পারে। সঙ্গে রয়েছে 9 স্পিড টর্ক কনভার্টার ট্রান্সমিশন। এই গাড়ি 0 থেকে 100 কিমি প্রতি ঘণ্টা গতিতে পৌঁছতে সময় নেয় 4.5 সেকেন্ড। গাড়ির সর্বোচ্চ গতি 220 কিমি প্রতি ঘণ্টা। ভারতীয় রাস্তায় অত বেশি স্পিড তোলা হয়তো উচিত হবে না, কিন্তু সমস্ত গাড়ির চেহারাটা যে কোনো গাড়ি প্রেমিকেই মুগ্ধ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *