জাতীয় বার্তা

নয়াদিল্লি-দারভাঙ্গা এক্সপ্রেসে ভয়াবহ অগ্নিকান্ড! পুড়ে ছাই ৩টি বগি

নিউজ ডেস্ক: বুধবার রাতে দিল্লি থেকে দারভাঙাগামী এক সুপারফাস্ট এক্সপ্রেসে আগুন লাগার ঘটনা ঘটে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ইটাওয়ার কাছে। জানা যায়, প্রাণ বাঁচাতে অনেক যাত্রীই জানলা দিয়ে ঝাঁপান। এরই মাঝে অবশ্য আটজন যাত্রী আহত হয়েছেন। এই অগ্নিকাণ্ডের ঘটনায় তিনটি বগি একেবারে পুড়ে ছাই হয়ে

প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, দিল্লি-দ্বারভাঙা (০২৫৭০) সুপারফাস্ট এক্সপ্রেসের তিনটি কামরায় আগুন লাগে।রউত্তরপ্রদেশের এটাওয়াতে সরাই ভূপত স্টেশনের কাছে আগুন নজরে আসে। আগুন এতোটাই তীব্র ছিল যে, বগিটি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। আগুন ধরতেই প্রাণ বাঁচাতে বগি থেকে লাফিয়ে নেমে পড়েন যাত্রীরা। তবে হতাহতের কোনও খবর মেলেনি। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছোয় দমকলের একাধিক ইঞ্জিন।

রেল কর্তারা জানিয়েছেন, আগুন লাগার ঘটনায় কয়েকজন যাত্রী সামান্য আহত হয়েছেন। প্রাথমিক তদন্তে আগুন লাগার কারণ হিসেবে শর্ট সার্কিটের ইঙ্গিত পাওযা গিয়েছে বলে জানান ইটাওয়ার সিনিয়র সুপারিনটেনডেন্ট অব পুলিশ। তিনি বলেন, “যাত্রীদের মতে, বিদ্যুতের বোর্ডে একটি স্ফুলিঙ্গ থেকে আগুনের সূত্রপাত হয়। একটি কোচে আগুন লাগার পর, তা দ্রুত অন্য দুটি কোচে ছড়িয়ে পড়ে। আগুনে অনেক যাত্রীর মালপত্র পুড়ে গিয়েছে। তবে, গুরুতর জখম বা মৃত্যুর কোনও খবর নেই।”

বুধবার একই দিনে ভাগলপুর থেকে সমষ্টিপুরের জয়নগরগামী ইন্টারসিটি এক্সপ্রেসেও এদিন ভয়াবহ বিস্ফোরণ ও আগুনের খবর মিলেছে। ঘটনায় এক মহিলা রেলযাত্রীসহ কয়েকজন যাত্রী আহত হয়েছেন। এই ঘটনায় আরপিএফ সন্দেহভাজন এক ব্যক্তিকে আটক করেছে এবং তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রসঙ্গত, গত অগাস্ট মাসে তামিলনাড়ুর মাদুরাইয়ের এক্সপ্রেসে আগুন ধরে যায়। জ্বলে যায় দুটি কামরা। মৃত্যু হয় ৮ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *