পলিটিক্সপাঁচমিশেলিমহানগর বার্তারাজ্য বার্তা

নেতা-মন্ত্রীকেও ঠাকুর দেখতে হবে লাইনে দাঁড়িয়ে, ঘোষণা মুখ্যমন্ত্রীর

নিউজ ডেস্ক: দুর্গা পুজোয় ঠাকুর দেখা নিয়ে নির্দেশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। পুজোর সময় কোনও নেতা-মন্ত্রী যেন স্পেশাল ‘ট্রিটমেন্ট’ পেতে গিয়ে সাধারণ মানুষের সমস্যা তৈরি না করেন। তাঁরা হুটার বাজিয়ে প্যান্ডেলে প্যান্ডেলে ঘুরলে সাধারণ দর্শনার্থীদের প্রচণ্ড অসুবিধা হয়। কোনও নেতা-মন্ত্রীর জন্য যেন এই পরিস্থিতি তৈরি না-হয়।

ভার্চুয়াল মাধ্যমে কলকাতার দুর্গাপুজোর উদ্বোধন করার সময় পরিষ্কার ভাষায় রাজ্যের নেতা-মন্ত্রীদের সতর্ক করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।পাশাপাশি, তাঁর নিদান, প্যান্ডেলে গিয়ে ঠাকুর দেখতে হলে একেবারে সাধারণ মানুষের মতোই লাইনে দাঁড়াতে হবে তাঁদেরকেও। একই সঙ্গে বিদেশী পর্যটকদের বাস বা গাড়িতে ফরেন ট্যুরিস্ট বাস লেখা বোর্ড ।

এদিন প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়ের একডালিয়া এভারগ্রিন দিয়েই এদিন শুরু হয় মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল পুজোর উদ্বোধন পর্ব। সুব্রতবাবুর স্মৃতিচারণ করে মুখ্যমন্ত্রী জানান, দক্ষিণ কলকাতাতেই একটি রাস্তার নামকরণ হবে এই প্রাক্তন মন্ত্রীর স্মৃতিতে। বসানো হবে তাঁর আবক্ষ মূর্তিও। মুখ্যমন্ত্রী নিজেই তার উন্মোচন করবেন।

আলিপুর বডিগার্ড লাইন্সের পুজোর উদ্বোধনী ভাষণ রাখার সময়ই নেতা-মন্ত্রীদের জন্য সতর্কবার্তা দেন মমতা। তিনি বলেন, দুর্গাপুজোয় লক্ষ লক্ষ মানুষ ঠাকুর দেখতে রাস্তায় নামেন। এই পরিস্থিতিতে কেউ ভিআইপি ট্রিটমেন্ট পেতে চাইলে সাধারণ মানুষের অসুবিধে হয়। হ্যাপা হয় পুলিশেরও। এই একই কারণে গঙ্গাসাগর মেলাতেও ভিআইপিদের গতিবিধি সংক্ষিপ্ত রাখতে বলেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *