বিদেশ বার্তা

চতুর্থবার বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত শেখ হাসিনা, অভিনন্দন মোদীর

নিউজ ডেস্ক: এই নিয়ে টানা চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন শেখ হাসিনা।ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়ে তাঁকে এবং দেশের জনগণকে অভিনন্দন জানিয়েছেন।

প্রধানমন্ত্রী মোদী বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেছি এবং সংসদ নির্বাচনে টানা চতুর্থবারের মতো ঐতিহাসিক বিজয়ে তাকে অভিনন্দন জানাচ্ছি। আমি সফলভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য বাংলাদেশের জনগণকে অভিনন্দন জানাই।’

বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্ব আরও জোরদার করতে ভারত অঙ্গীকারবদ্ধ উল্লেখ করে মোদী বলেন, ‘আমরা বাংলাদেশের সঙ্গে আমাদের স্থায়ী ও জনকেন্দ্রিক অংশীদারিত্ব আরও জোরদার করতে প্রতিশ্রুতিবদ্ধ।’

নরেন্দ্র মোদী এদিন এক্স হ্যান্ডলে লেখেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বললাম। টানা চতুর্থবার সংসদ নির্বাচনে ঐতিহাসিক জয়লাভের জন্য তাঁকে অভিনন্দন জানিয়েছি। সফলভাবে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য বাংলাদেশের নাগরিকদেরও অভিনন্দন জানালাম। জনগণকেন্দ্রিক দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও মজবুত করার বার্তাও দিয়েছেন মোদী।

বাংলাদেশে প্রায় সব বিরোধী দলই নির্বাচন বয়কটের পথে হেঁটেছিল। ৩০০টির মধ্যে ২৯৯টি আসনে ভোট হয়। ২২২টি আসনে জিতেছেন আওয়ামী লীগের প্রার্থীরা। জাতীয় পার্টি জিতেছে ১১টি আসন। নির্দলরা ৬২ ও অন্যান্যরা ৩টি আসনে জয়লাভ করেছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরদিন দেশি-বিদেশি সাংবাদিক ও পর্যবেক্ষকদের সঙ্গে মত বিনিময় করেন শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *