জাতীয় বার্তা

রামলালার বিগ্রহের প্রাণ প্রতিষ্ঠার মধ্য দিয়ে নতুন অধ্যায়ের শুরু অযোধ্যায়

নিউজ ডেস্ক: আজ গোটা দেশ সাক্ষী হল এক ঐতিহাসিক মুহূর্তের। প্রাণ প্রতিষ্ঠা হল রাম মন্দিরের রামলালার মূর্তিতে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত দিয়েই সেই ঐতিহাসিক কর্মকাণ্ডের সমাপ্তি হল।

অযোধ্যায় নতুন যুগের সূচনা হল। শুভ সময়ের  ৮৬ সেকেন্ডের মধ্য রামলালার মূর্তিতে বৈদিক মন্ত্রোচ্চারণের মধ্য দিয়ে প্রাণ প্রতিষ্ঠা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সঙ্গে ছিলেন আরএসএস প্রধান মোহন ভাগবত। দ্বাদশীর দিনে শুভক্ষণে রামলালার প্রাণ প্রতিষ্ঠা করেন তিনি। ১১ দিন ধরে তার জন্য কঠোর ব্রত করেছেন প্রধানমন্ত্রী মোদী।

এদিন একেবারে ঘড়ি ধরে হয়েছে সব অনুষ্ঠান। অযোধ্যার মন্দিরে পা রাখার আগে তিনি রামজন্মভূমি চত্ত্বর প্রদক্ষিণ করেন। সকাল ১০টা ৪৫ মিনিটে তিনি পৌঁছে গিয়েছিলেন অযোধ্যায়। তারপরে একে একে সব অনুষ্ঠান নিপুনভাবে সম্পন্ন করেছেন। প্রাণপ্রতিষ্ঠার যজ মান হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গর্ভগৃহে পায়ে হেঁটে প্রবেশ করেন। হাতে ছিল একটি রুপোর চাঁদোয়া।

তারপরে মন্দিরের ভেতরে মোহন ভাগবতকে সঙ্গে নিয়ে পুজোয় বসেন তিনি। চক্ষুদানের সংকল্প করেন প্রধানমন্ত্রী। তাপরে পদ্মফুল দিয়ে রামলালার পায়ে পুস্পার্ঘ দেন তিনি। সেসময় হেলিকপ্টারে করে রাম মন্দিরের উপরে ফুলের বৃষ্টি করা হয়। অযোধ্যায় রামলালা বালক বেশে পুজিত হবেন। পুস্পার্ঘ্য দেওয়ার পর সংকল্প করেন প্রধানমন্ত্রী মোদী। পূজা শেষে আরতি করেন প্রধনমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *