পলিটিক্সমহানগর বার্তারাজ্য বার্তা

একশো দিনের কাজের তদারকিতে বিশেষ পদ তৈরি করছে রাজ্য সরকার

নিউজ ডেস্ক: ১০০ দিনের কাজের টাকা নিয়ে কেন্দ্রের সঙ্গে রাজ্য সরকারের বচসা চলেই আসছে। সূত্রের খবর, এই প্রকল্পে রাজ্যের প্রায় সাত হাজার কোটি টাকা বকেয়া রয়েছে কেন্দ্রের কাছে। সম্প্রতি এই বকেয়ার দাবিতে মুখোমুখি হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এই আবহে রাজ্যে সরকার একশো দিনের কাজের তদারকিতে বিশেষ পদ সৃষ্টি করতে চলেছে। নবান্ন সূত্রে খবর, এই প্রকল্পের জন্য বেশ কিছু সিনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। ১০০ দিনের কাজে আরও গতি ও স্বচ্ছতা আনতেই এই পদক্ষেপ নেওয়া হচ্ছে।

নবান্ন সূত্রে খবর, রাজ্যের পঞ্চায়েত দফতরের তরফে অর্থ দফতরের কাছে সুপারিন্টেন্ডিং ইঞ্জিনিয়ারের পদের নিয়োগের ব্যাপারে ছাড়পত্র চাওয়া হয়েছিল। ইতিমধ্যে সেই ছাড়পত্র দিয়েছে অর্থ দফতর। খুব শীঘ্রই এই পদে নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে।

একশো দিনের প্রকল্পের কাজে বেশ কিছু প্রশাসনিক, প্রযুক্তিগত স্তরে কাজ রয়েছে। সেই তদারকি করবেন এই ইঞ্জিনিয়াররা। জেলায় জেলায় এই কাজের টেন্ডার, ডিপআর সহ বড় স্তরের একাধিক কাজ রয়েছে। সেগুলি তদারকি করার জন্যেই নিযুক্ত থাকবেন এঁরা। একশো দিনের কাজে জব কার্ডের সঙ্গে আধার সংযুক্তিকরণ কাজের তদারকির ক্ষেত্রেও তাঁদের কাজে লাগানো হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *