পাঁচমিশেলি

ওড়িশি নৃত্যের এক সুন্দর সন্ধ্যা

নিউজ ডেস্ক: ওড়িশি নৃত্যবাসা এবং শায়োমিতা দাশগুপ্ত দ্বারা আয়োজিত ওড়িশি নৃত্যের একটি সন্ধ্যা অনুষ্ঠানের আয়োজিত হয় প্রজ্ঞাদ্যুতি ১৭ ফেব্রুয়ারী ২০২৪ ICCR অডিটোরিয়ামে।

পদ্মবিভূষণ গুরু কেলুচরণ মহাপাত্র এবং গুরু রতিকান্ত মহাপাত্রের শিক্ষায় শিক্ষিত তাঁকে অনুসরণ করে এক নতুন নৃত্যের রূপের সৌন্দর্য প্রদর্শন করে।

এদিনের অনুষ্ঠান এক ঐতিহ্য ও উদ্ভাবনের সেতুবন্ধন করে। জগন্নাথ পুষ্পাঞ্জলি দিয়ে অনুষ্ঠান শুরু হয়। তারপর শুরু হয় একের পর নৃত্য বন্দনা।

এদিনের অনুষ্ঠান সূচি ছিল – অন্তর রাম (রাম বন্দনা) গুরু রতিকান্ত মহাপাত্রের। কোরিওগ্রাফি- গুরু কেলুচরণ মহাপাত্র। শাওমিতা দাশগুপ্ত সহ প্রজ্ঞাদ্যুতি (প্রিয়াঙ্কা ঘোষ ও অদ্রিকা চট্টোপাধ্যায়) এর ছাত্রদের গুরু বন্দনা। কোরিওগ্রাফি- গুরু রতিকান্ত মহাপাত্র। গ্রুপ কোরিওগ্রাফি- শ্রীমতি শায়োমিতা দাশগুপ্ত। প্রিয়াঙ্কা ঘোষ এবং অদ্রিকা চট্টোপাধ্যায়ের পট্টদীপ পল্লবী। কোরিওগ্রাফি- গুরু রতিকান্ত মহাপাত্র। গ্রুপ কোরিওগ্রাফি- শ্রীমতি শায়োমিতা দাশগুপ্ত। রাজীব ভট্টাচার্যের কল্যাণ পল্লবী ও অষ্টপদী “প্রিয় চারুশিলে”। কোরিওগ্রাফি- গুরু কেলুচরণ মহাপাত্র। শায়োমিতা দাশগুপ্তের নবদুর্গা। কোরিওগ্রাফি করেছেন গুরু রতিকান্ত মহাপাত্র। অর্ণব বন্দ্যোপাধ্যায়ের অর্ধনারীশ্বর। কোরিওগ্রাফি- গুরু কেলুচরণ মহাপাত্র।

এই সন্ধ্যার বিশিষ্ট অতিথিরা হলেন বিশিষ্ট নৃত্যশিল্পী ও সমাজকর্মী শ্রীমতি অলকানন্দ রায়। শ্রী দেবাশীষ কুমার, বিধানসভার সদস্য। শ্রীমতী মীনাক্ষী মিশ্র, পরিচালক, আইসিসিআর, কলকাতা। শ্রী বিনায়ক বন্দ্যোপাধ্যায়, বিশিষ্ট কবি। শ্রী রাধামোহন রায়, কলকাতা হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের আইনজীবী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *