মহানগর বার্তাস্বাস্থ্য বার্তা

চিকিৎসার গাফিলতিতে রোগী মৃত্যু,উত্তেজনা দক্ষিণ দমদম পুর হাসপাতালে

নিউজ ডেস্ক: ফের রোগী মৃত্যুর ঘটনা, কাঠগড়ায় হাসপাতাল। শুক্রবার সকালে চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুকে কেন্দ্র করে দক্ষিণ দমদম পুর হাসপাতালে উত্তেজনা ছড়ায়। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে আসে নাগেরবাজার থানার পুলিশ।

অভিযোগ, গত ১২ জুন আরবিসি রোডের বাসিন্দা দীপা কুমারী প্রসব যন্ত্রণা নিয়ে দক্ষিণ দমদম পুর হাসপাতালে ভর্তি হন। এরপর ওইদিনই কন্যা সন্তানের জন্ম দেন দীপা কুমারী। সন্তান জন্ম দেওয়ার রাত থেকেই অসুস্থ হয়ে পড়েন দীপা কুমারী বলে দাবি পরিবারের। তাদের অভিযোগ, সন্তান জন্ম দেওয়ার পর সঠিকভাবে চিকিৎসা হয়নি দীপা কুমারীর। এরপরে সময় যত বাড়তে থাকে আরও দীপা কুমারীর অবস্থা আরও আশঙ্কাজনক হয়ে ওঠে। এরপর তাকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়।

অভিযোগ সেখানেও সঠিকভাবে চিকিৎসা হয়নি। এরপরে কার্যত বাধ্য হয়ে দীপা কুমারীকে আর জি কর হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানে তার মৃত্যু হয়। পরিবারের আরও অভিযোগ, দক্ষিণ দমদম পুর হাসপাতালে চিকিৎসার গাফিলতিতেই মৃত্যু হয়েছে দীপা কুমারীর। এমনকি সদ্যোজাত সন্তানকে বাড়ি নিয়ে আসতেও হাসপাতালের কর্মীদের দুর্ব্যবহারের মুখে পড়তে হয় তাদের।

যদিও এই বিষয়ে দক্ষিণ দমদম পুরসভার স্বাস্থ্য পারিষদ সঞ্জয় দাস গাফিলতির অভিযোগ অস্বীকার করে বলেন, তেমন কোনো ঘটনাই ঘটেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *