মহানগর বার্তারাজ্য বার্তা

বেসরকারি বাস বেশি ভাড়া নিচ্ছে প্রমাণ দিলে ব্যবস্থা নেবে পরিবহন দফতর

নিউজ ডেস্ক: রাজ্য সরকারের (State Government) তরফ থেকে ঠিক করা আছে বাস ভাড়া। তবু ও বেসরকারী বাস (Private Bus) বেশি ভাড়া নিচ্ছে। এই অভিযোগ বহুদিনের।

এবার অতিরিক্ত ভাড়া নিয়ে কড়া পদক্ষেপ করল পরিবহণ দফতর (Transport Department)। সংশ্লিষ্ট বাসের বিরুদ্ধে বেশি ভাড়া নেওয়ার অভিযোগের ভিত্তিতে তথ্য প্রমাণ দিতে পারলে কড়া পদক্ষেপ করা হবে বলে জানিয়েছেন রাজ্যের পরিবহণ দফতরের মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী। একইসঙ্গে, বেসরকারি বাস মালিকদের ভাড়া বাড়ানোর দাবি দীর্ঘদিন হলেও আপাতত বাস ভাড়া বাড়ানো যাবে না বলে তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন।

রাজ্যে বেসরকারি বাসের ভাড়া বেড়েছিল ২০১৮ সালে। সেই সময় বেসরকারি বাসের ক্ষেত্রে ন্যূনতম ভাড়া বাড়িয়ে করা হয়ে ছিল ৭ টাকা এবং মিনিবাসের ক্ষেত্রে ন্যূনতম ভাড়া করা হয় ১০ টাকা। সেই চার্ট অনুযায়ীই ভাড়া নিতে হবে বলে জানিয়েছেন পরিবহণ মন্ত্রী। তিনি জানান, রাজ্য সরকার কোনওভাবে বাস ভাড়া বাড়াতে চায় না। প্রয়োজনে রাজ্য সরকার ভর্তুকি দিয়ে বাস চালাবে তবে সাধারণ মানুষের কথা মাথায় রেখে বাস ভাড়া বাড়াতে চায়না রাজ্য সরকার। এর জন্য রাজ্য সরকারের ক্ষতিও হচ্ছে। তবে বেসরকারি বাসগুলি চায় লাভ করতে।

তিনি জানান, সরকারের তরফে ভাড়া নির্ধারণ করা হলেও বেশ কিছু জায়গায় অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে। বেশ কিছু অভিযোগ পাওয়া যাচ্ছে। তার ভিত্তিতে ব্যবস্থাও নেওয়া হচ্ছে। তিনি স্পষ্ট জানিয়েছেন, তথ্য প্রমাণ পেলে ব্যবস্থা নেওয়া হবে আগে। যে চার্ট রয়েছে সেই চার্ট অনুযায়ীই ভাড়া নিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *