রাজ্য বার্তালোকসভা নির্বাচন

আগামীকাল বাংলায় দুই বুথে পুনর্নির্বাচন, বিজ্ঞপ্তি দিয়ে জানাল নির্বাচন কমিশন

নিউজ ডেস্ক: সোমবার বারাসত লোকসভার দেগঙ্গার ৬১ নম্বর বুথ এবং মথুরাপুর লোকসভার কাকদ্বীপের ২৬ নম্বর বুথে ফের হবে ভোট গ্রহণ। এমনটাই বিজ্ঞপ্তি জারি করল নির্বাচন কমিশন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, আগামিকাল অর্থাৎ সোমবার বারাসতের দেগঙ্গায় কদম্বগাছির সর্দারপাড়ায় ফের ভোট হবে। এছাড়া মথুরাপুরের কাকদ্বীপের শ্রীচৈতন্য বিদ্যাপীঠে হবে ভোটগ্রহণ। সপ্তম দফায় বারাসত এবং মথুরাপুরের এই দুটি কেন্দ্রে ভোটগ্রহণ হয়। সেখানে বিক্ষিপ্ত অশান্তির খবর পাওয়া গিয়েছে। তাই পুনর্নির্বাচনের দাবি জানিয়েছিল বিজেপি। অভিযোগ খতিয়ে দেখে ফের ভোটাভুটির নির্দেশ দেয় কমিশন।

উল্লেখ্য, বিজেপির তরফে নির্বাচন কমিশনে চিঠি পাঠানো হয়। মথুরাপুর লোকসভার ১২টি বুথে আবার ভোটাভুটির দাবি করা হয়। তার মধ্যে সাগর বিধানসভার ২৫৪, ২৬৪, ২৬৫,২৬৭, ২৬৮ নম্বর বুথগুলোতে সিসিটিভি ঠিক মতো কাজ করেনি বলে অভিযোগ। এই লোকসভারই মগরাহাট পশ্চিম বিধানসভার ১৫৫, ১৩১, ৮৬, ৮৭, ৬৬ এই পাঁচটি বুথেও নতুন করে নির্বাচন দাবি করে গেরুয়া শিবির।

তাঁদের দাবি, এই বুথগুলোতে রিগিং ও বুথ দখল হয়েছে। কাকদ্বীপ বিধানসভার ১৩১ নম্বর বুথেও ১টা ৩০ থেকে বিকেল ৪টে পর্যন্ত বুথ দখল ও ভুয়ো ভোট পড়ার অভিযোগে পুনর্নির্বাচনের জন্য কমিশনের দ্বারস্থ হয় বঙ্গ বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *