মহানগর বার্তা

পুজোর ছ’দিনে ৬ কোটি টাকা আয় মেট্রোর

নিউজ ডেস্ক: এই বছরের দুর্গা পুজোতে রেকর্ড আয় মেট্রো রেলের। মহালয়া থেকে শহরবাসী ঠাকুর দেখতে শুরু করে দিয়েছিলো। আর কলকাতার এক প্রান্ত থেকে আরেক প্রান্তে সবচেয়ে কম সময়ে পৌঁছে যাওয়ার একমাত্র উপায় কলকাতা মেট্রো।

পুজোর প্রতিদিনই কলকাতা মেট্রোয় ভিড় করেছে অসংখ্য যাত্রী। রীতিমত উপচে পড়া ভিড় ছিল মেট্রো ব্লু লাইনে। মেট্রো রেল সূত্রে যে পরিসংখ্য়ান সামনে এসেছে তা বেশ চমকপ্রদ। দুর্গাপুজোর পঞ্চমী থেকে দশমীর মধ্যে কলকাতা মেট্রো ৪১ লক্ষ ৬৫ হাজার যাত্রী বহন করেছে। এর মধ্যে শুধু উত্তর-দক্ষিণ মেট্রোতেই সফর করেছেন ৩৯ লক্ষ ৪৬ হাজার ৯৪৫ জন। ইস্ট-ওয়েস্ট মেট্রোয় যাত্রী সংখ্যা ছিল ২ লক্ষ ১৬ হাজার ৫৮১।

যাত্রী পরিবহণের নিরিখে সব চেয়ে বেশি যাত্রী হয়েছে দমদম স্টেশনে, ৩ লক্ষ ৮৪ হাজার ৮৫৭ জন। তার পরেই রয়েছে কালীঘাট স্টেশন। সেখান দিয়ে ৩ লক্ষ ৬৮ হাজার ৮৩০ জন যাত্রী যাতায়াত করেছেন। ২,৭৩,০৯৮ জন যাত্রী যাতায়াত করেছেন শোভাবাজার সুতানুটি থেকে।

মেট্রো রেল কর্তৃপক্ষ দেওয়া বক্তব্য অনুযায়ী, পুজোয় যাত্রী পরিবহণ থেকে মেট্রোর আয় হয়েছে ৬.১২ কোটি টাকা। মোট আয়ের মধ্যে উত্তর-দক্ষিণ মেট্রো থেকে ৫ কোটি ৭৯ লক্ষ টাকা, ইস্ট-ওয়েস্ট ৩২.৮৬ লক্ষ টাকা আয় হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *