মহানগর বার্তাস্বাস্থ্য বার্তা

কলকাতায় এইচপি ঘোষ হাসপাতালের উদ্বোধন করলেন সৌরভ গাঙ্গুলী

নিউজ ডেস্ক: ইস্টার্ন ইন্ডিয়া হার্ট কেয়ার অ্যান্ড রিসার্চ ফাউন্ডেশনের একটি ইউনিট এইচপি ঘোষ হাসপাতাল,সল্টলেক, সেক্টর-৩-এ তাদের দ্বারোদ্ঘাটন করছে। ১৮৪ টি শয্যাবিশিষ্ট এই মাল্টিস্পেশালিটি হাসপাতালের উদ্বোধন করছেন বিশিষ্ট ক্রিকেট ব্যক্তিত্ব, প্রাক্তন ভারতীয় অধিনায়ক এবং প্রাক্তন বিসিসিআই সভাপতি, সৌরভ গাঙ্গুলী।

এদিনের অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দমকল মন্ত্রী সুজিত বোস; চন্দ্র শেখর ঘোষ, বন্ধন ব্যাঙ্কের এমডি এবং সিইও এবং সমাজের অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা। হাসপাতালটি ১০ তলা জুড়ে ৭৫,০০০ বর্গফুট বিস্তৃত অত্যাধুনিক প্রযুক্তির সাথে সর্বোত্তম-শ্রেণীর চিকিৎসা পরিষেবা এবং পোস্ট-অপারেটিভ টারশিয়ারি কেয়ার অফার করার ব্যাপক অভিজ্ঞতা সহ বিশিষ্ট স্বাস্থ্যসেবা বিশেষজ্ঞদের একত্রিত করে উন্নত চিকিৎসা পরিষেবা প্রদান করতে সচেষ্ট।

এইচপি ঘোষ হাসপাতালে, কার্ডিওলজি, নিউরো, স্পাইন এবং অর্থোপেডিক চিকিৎসার ওপর ফোকাস করা হবে। এই হাসপাতালটি সম্পূর্ণ পরিসরে ডায়াগনস্টিক পরিষেবাও সরবরাহ করবে। এখানে অত্যাধুনিক অপারেশন থিয়েটার রয়েছে যা সমস্ত আধুনিক এবং আপডেট হওয়া সরঞ্জাম এবং প্রযুক্তিতে সজ্জিত। এটি ভবিষ্যতের গবেষণা অধ্যয়নের জন্য প্রয়োজনীয় নথি মজুত করার সমস্ত সম্ভাব্য প্রক্রিয়াগুলিতে সর্বাধিক ডিজিটালাইজেশন প্রবর্তন করবে।

মিডিয়ার সাথে কথা বলার সময়, এইচ পি ঘোষ হাসপাতালের সিইও মিঃ সোমনাথ ভট্টাচার্য বলেছেন, “আবেগ, সমবেদনা, সহমর্মিতা এবং বিশেষ অভিজ্ঞতার নীতি মেনে আমরা বিশ্বমানের স্বাস্থ্য পরিষেবাগুলি মানুষের কাছে আনতে প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের প্রচেষ্টা হল রোগী-বান্ধব সামগ্রিক স্বাস্থ্যসেবা চালনা করা যার লক্ষ্য সুস্থতা প্রচার করা, এবং সেগুলিকে সকলের কাছে অ্যাক্সেসযোগ্য করে তোলা।”

এই উপলক্ষে, সৌরভ এবং ডোনা গাঙ্গুলি এইচ পি ঘোষ হাসপাতালকে এমন একটি হাসপাতাল তৈরি করার জন্য অভিনন্দন জানিয়েছেন যেখানে রোগীরা তাদের চিকিৎসার সময় স্বাচ্ছন্দ্য বোধ করবে এবং সমর্থন করবে। তারা উভয়েই স্বাস্থ্যসেবা খাতে এর মহৎ প্রচেষ্টার জন্য হাসপাতালের মঙ্গল কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *