পলিটিক্সমহানগর বার্তারাজ্য বার্তা

সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন তারকা সাংসদ মিমি চক্রবর্তী

নিউজ ডেস্ক: তারকা সাংসদ মিমি চক্রবর্তী তাঁর পদ সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন। এর পাশাপাশি রাজনীতি ছাড়ারও ইঙ্গিত দেন মিমি। বৃহস্পতিবার বিধানসভায় গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন মিমি।

গত কয়েকদিন ধরে মিমি চক্রবর্তীকে কেন্দ্র করে নানান জল পোনা সৃষ্টি হচ্ছিল। আসলে গত ৩ দিনে একাধিক পদ থেকে তিনি ইস্তফা দিয়েছেন মিমি। সোমবার নিজের এলাকার দুটি রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেন মিমি। এর পাশাপাশি মঙ্গলবার ইস্তফা দেন সংসদের দুটি পদ থেকে। সাংসদের ক্ষোভ মেটাতে বৃহস্পতিবার সরাসরি নেত্রীর সঙ্গে বৈঠক ঠিক হয়।

মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার পর মিমি বলেন, ‘আমি দুদিন আগেই আমার সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছি। পাঠিয়ে দিয়েছি দিদির কাছে। উনি এখনও অ্যাকসেপ্ট করেননি। আমার যে অভিযোগ ছিল, সেটা দিদিকে জানিয়েছে। দেখি উনি কি স্টেপ নেন। কাদের কাছে বাধা পেয়েছি সেটা আমার দলের সুপ্রিমোকে জানিয়েছি।’ তিনি বলেন, ‘দল আমাকে প্রার্থী করেছে তাই আমি দলের সুপ্রিমোকেই আগে জানিয়েছি। উনি অ্যাকসেপ্ট করলে আমি লোকসভার স্পিকারকে পাঠিয়ে দেব।”

মিমি আরও বলেন, “রাজনীতি আমার জন্য নয়, এটা আমি বিশ্বাস করি। আমি নিজের দল তো ছেড়েই দিন অন্যদলকে নিয়েও কখনও খারাপ কথা বলিনি। তাহলে আমাকে এত খারাপ কথা শুনতে হবে কেন? আমি দিল্লীতে থাকলে বলা হয় সাংসদ দিল্লীতে থাকেন, আবার কলকাতায় থাকলে বলা হবে আমি তো দিল্লীতেই যাই না। তাহলে সংসদ করে লাভ কী হল?’

এরপরই মিমি জানিয়ে দেন, তিনি আগামী লোকসভা নির্বাচনে প্রার্থী হতে চান না। তিনি বলেন, ‘আইনত রাজনীতির থেকে সরতে যা যা করার সেটা করেছি। দলের সদস্য পদ এখনও রয়েছে, আর প্রার্থী হতে চাই না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *